শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বর্ধমান মেডিকেলে কীভাবে সক্রিয় দালাল চক্র? পুলিশের পাতা ফাঁদে নাটকীয় ভাবে ধরা পড়ল দালাল

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ০৮:১৩ পিএম | আপডেট: জানুয়ারি ১১, ২০২৩, ০২:১৩ এএম

বর্ধমান মেডিকেলে কীভাবে সক্রিয় দালাল চক্র? পুলিশের পাতা ফাঁদে নাটকীয় ভাবে ধরা পড়ল দালাল
বর্ধমান মেডিকেলে কীভাবে সক্রিয় দালাল চক্র? পুলিশের পাতা ফাঁদে নাটকীয় ভাবে ধরা পড়ল দালাল

এই ঘটনা হার মানাবে যে কোন গোয়েন্দা কাহিনীকে। বর্ধমান মেডিকেল কলেজে ১০০ টাকা দিলেই মিলছে ইউএসজির ডেট। এমন ভাবেই দালাল চক্র সক্রিয় হয়ে উঠেছে এই সরকারি হাসপাতালে। আর এই প্রস্তাব দিতেই রোগীর পরিবারের তৎপরতায় ধরা পড়লো স্বয়ং দালাল। এই ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে রোগী ও পরিজনদের মধ্যে।

মঙ্গলবার টাকার বিনিময় ইউএসজি করিয়ে দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় এক ব্যক্তিকে। রোগীর পরিবারের অভিযোগের ভিত্তিতেই  ফাঁদ পাতে পুলিশ। আর সেই ফাঁদেই পা দেন ওই অভিযুক্ত ব্যক্তি। এরপরই হাতে না হাতে তাকে গ্রেফতার করে পুলিশ কর্মীরা।

জানা গিয়েছে বর্ধমানের রায়পুর কাশিয়ার বাসিন্দা তুলে ধরা তার ১১ বছরের কন্যাকে নিয়ে পেটের ব্যথার সমস্যায় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। সেখানে তাকে চিকিৎসক ইউএসজি করানোর পরামর্শ দেন। এদিকে ইউএসডি ডেট নিতে গেলে জানানো হয় তাকে অন্য ডেট নিতে হবে। এদিকে সেই কাউন্টারের লাইনও দীর্ঘ।

এরপরেই টাকার ভূমিকায় এগিয়ে আসেন ওই অভিযুক্ত ব্যক্তি। জানান ১০০ টাকা দিলেই চটজলদি ডেট পাইয়ে দেবেন তিনি। এরপরেই তুলা দেবী গোটা বিষয়টি তার স্বামীকে জানান। তার স্বামী হাসপাতালে থাকা পুলিশ প্রশাসনকে পুরো বিষয়টি জানানোর জন্য পরামর্শ দেন। এরপর স্বামীর পরামর্শ মত পুলিশ ক্যাম্পের গোটা বিষয় টি জানান ওই মহিলা।

মহিলার অভিযোগ পেয়ে ফাঁদ পাতে পুলিশ। এরপর রোগীর আত্মীয় সেজে ওই ব্যক্তিকে একশ টাকা দেন। এবার টাকা নিতে গিয়েই একেবারে হাতেনাতে পাকড়াও করেন ওই ব্যক্তিকে। এই গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতাল চত্বরে।

এই বিষয়ে সুপার তাপস কুমার ঘোষ জানিয়েছেন, ইতিমধ্যেই এই বিষয়টি তদন্ত করে দেখা হবে। একটি ইন্টারনাল কমিটি গঠন করা হয়েছে। কোথায় সমস্যা হয়েছে সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। দালাল চক্র নির্মূল করতে সব রকম পদক্ষেপ গ্রহণ করবে হাসপাতাল কর্তৃপক্ষ।