শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

‘বাঁকুড়া-পুরুলিয়া মিলিয়ে এবার লাখ লাখ কর্মসংস্থান হবে’! বাঁকুড়ায় জনসভা থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

বংনিউজ24X7

প্রকাশিত: জুন ১, ২০২২, ১২:৩১ পিএম | আপডেট: জুন ১, ২০২২, ০৬:৩১ পিএম

‘বাঁকুড়া-পুরুলিয়া মিলিয়ে এবার লাখ লাখ কর্মসংস্থান হবে’! বাঁকুড়ায় জনসভা থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর
‘বাঁকুড়া-পুরুলিয়া মিলিয়ে এবার লাখ লাখ কর্মসংস্থান হবে’! বাঁকুড়ায় জনসভা থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ বাঁকুড়া-পুরুলিয়ায় এবার ব্যাপক কর্মসংস্থানের ওপর জোর দিলেন মুখ্যমন্ত্রী। ‘লাখ লাখ কর্মসংস্থান হবে’, বাঁকুড়ার জনসভা থেকে থেকে এবার এমনটাই ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বড়জোড়া, বাঁকুড়া, পুরুলিয়া মিলে ৭২ হাজার কোটি টাকার বিনিয়োগ হচ্ছে। লাখ-লাখ কর্মসংস্থান হবে। একদিকে বালুচরী, অন্যদিকে ডোকরা, একদিকে টেরাকোটা, অন্যদিকে ট্যুরিজম শিল্প।”

কর্মসংস্থানের পাশাপাশি বাঁকুড়া জনসভা থেকে বিজেপি কেও একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। নোটবন্দির বিষয়টি তুলে ধরে তিনি দাবি করেন, ১০০ শতাংশেরও বেশি ৫০০ টাকার নোট ভেজাল। এই প্রসঙ্গে মমতা বলেন, “আসল টাকা কোথায় গেল? মোদি, শাহ জবাব দাও। জবাব তোমায় দিতে হবে নইলে গদি ছাড়তে হবে।” ২০২৪-এর লোকসভা নির্বাচন নিয়ে বক্তব্য রাখেন তিনি। মুখ্যমন্ত্রীর দাবি, চব্বিশের নির্বাচনে ক্ষমতায় আসতে ব্যর্থ হবে জনতা পার্টি।

অন্যদিকে কর্মীদের ১০০ দিনের কাজের টাকা না দেওয়ার অভিযোগ তুলে শাসক দলকে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “নরেন্দ্র মোদী সরকার পাঁচ মাস ধরে টাকা দিচ্ছে না। আমাদের প্রাপ্য টাকা আটকে রেখে দিয়েছে।” তিনি দলীয় কর্মীদের বার্তা দেন, যদি ১০০ দিনের কাজের টাকা না মিলে তাহলে আগামী ৫-৬ জুন যেন ব্লকে ব্লকে আন্দোলনে নামা হয়। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর নতুন স্লোগান, “বিজেপি, ১০০ দিনের টাকা দাও নইলে তোমরা বিদায় নাও।” এর পাশাপাশি গরুপাচার কান্ড থেকে শুরু করে অন্যান্য যে সমস্ত বিষয়ে তৃণমূল নেতাদের নোটিশ পাঠিয়েছে সিবিআই, সেই সকল বিষয়েও বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী।

বছর পেরোলেই পঞ্চায়েত ভোট। তার আগে মুখ্যমন্ত্রীর জঙ্গলমহল সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। এছাড়াও রাজ্যে শাসক দলের লক্ষ্য ২০২৪-এর লোকসভা নির্বাচন। সেই কথা মাথায় রেখেই দলীয় কর্মীদের বাঁকুড়ার সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন। যে কোনও পরিস্থিতিতে সমাজের সব স্তরের মানুষের পাশে দাঁড়াবে তৃণমূল কংগ্রেস, এমনটাই আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। একুশের নির্বাচনে ওই অঞ্চল থেকে জনতা পার্টি জয়ী হয়েও জনসাধারণের জন্য কোনও কাজ করেনি বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। তাই প্রতিটি বাঁকুড়াবাসীকে তৃণমূলের পাশে থাকার জন্য অনুরোধ করেন তিনি।