বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সভা চলাকালীন অসুস্থ কিশোরী! চিকিৎসার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী, নিজে হাতে খাওয়ালেন জল

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৪:২৪ পিএম | আপডেট: জুন ৭, ২০২২, ১০:২৪ পিএম

সভা চলাকালীন অসুস্থ কিশোরী! চিকিৎসার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী, নিজে হাতে খাওয়ালেন জল
সভা চলাকালীন অসুস্থ কিশোরী! চিকিৎসার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী, নিজে হাতে খাওয়ালেন জল

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মানবিক রূপ। ফের একবার ঘরের মেয়ের ভূমিকায় অবতীর্ণ হলেন তিনি। এদিন আলিপুরদুয়ারে কর্মিসভা চলাকালীন আচমকাই এক কিশোরী অসুস্থ হয়ে পড়তেই তাড়াতাড়ি সভা শেষ করে দেন তিনি। অসুস্থ কিশোরীর মাথায় হাত বুলিয়ে দেন, তাঁকে জলও খাওয়ান মুখ্যমন্ত্রী। পাশাপাশি কিশোরীর চিকিৎসার বন্দোবস্তও করেন। 

নির্ধারিত সূচি অনুযায়ী এদিন দুপুরে আলিপুরদুয়ারে কর্মিসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রীর ভাষণ শুনতে রোদের দাপট উপেক্ষা করেই সভাস্থলে জমায়েত করেছিলেন অসংখ্য মানুষ। এদিকে, সভার প্রায় শেষদিকে আচমকাই অসুস্থ হয়ে পড়েন দর্শক আসনে থাকা এক কিশোরী। মঞ্চ থেকে এই ঘটনা চোখে পড়তেই, তড়িঘড়ি তাঁকে সুস্থ করে তোলার ব্যবস্থা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

মুখ্যমন্ত্রী বলেন, ‘কী হয়েছে? অজ্ঞান হয়েছে? জল দাও। আমার কাছে জল আছে। আগে মুখে-চোখে জল দাও। ডাক্তার কে আছে, ডেকে নাও।’ এরপরই দ্রুত সভা শেষ করে দেন এবং বলেন, ‘একজন একজন অসুস্থ হয়ে পড়েছেন। আমি সভা এখানেই শেষ করছি। এখানে কোনও চিকিৎসক আছে কি না দেখতে হবে। মিটিং-মিছিল অনেক হবে। এখন আগে ওকে সুস্থ করতে হবে।’

এরপরই ওই কিশোরীকে দর্শক আসন থেকে মঞ্চে নিয়ে আসা হয়। এখানেই কিশোরীকে চেয়ারে বসিয়ে মুখ্যমন্ত্রীকে তাঁর মাথায় হাত বোলাতে দেখা যায়। তাঁকে জল খাওয়ান মুখ্যমন্ত্রী। ওই অসুস্থ কিশোরীর গায়ে একটি চাদর পরিয়েও দিতে দেখা যায়। মুখ্যমন্ত্রীর এই মানবিক রূপ দেখে আপ্লুত আলিপুরদুয়ারবাসী। 

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ২৬ জুন রয়েছে জিটিএ নির্বাচন। তার আগে মুখ্যমন্ত্রীর এই উত্তরবঙ্গ সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। তবে, মুখ্যমন্ত্রী এই সফরের কেমন প্রভাব পড়েছে পাহাড়বাসীর উপর, তা বলে দেবে নির্বাচনের ফল।