শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ছড়িয়ে রয়েছে রক্তাক্ত দেহ! ভয়াবহ দুর্ঘটনা বীরভূমে, অটো ও বাসের মুখোমুখি সংঘর্ষে মৃত ৯

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৮:০২ পিএম | আপডেট: আগস্ট ১০, ২০২২, ০২:২১ এএম

ছড়িয়ে রয়েছে রক্তাক্ত দেহ! ভয়াবহ দুর্ঘটনা বীরভূমে, অটো ও বাসের মুখোমুখি সংঘর্ষে মৃত ৯
ছড়িয়ে রয়েছে রক্তাক্ত দেহ! ভয়াবহ দুর্ঘটনা বীরভূমে, অটো ও বাসের মুখোমুখি সংঘর্ষে মৃত ৯

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়াবহ দুর্ঘটনা! জাতীয় সড়কে এদিক ওদিক ছড়িয়ে রয়েছে রক্তাক্ত দেহ। মঙ্গলবার রামপুরহাটের তেলডা গ্রামের রানিগঞ্জ- মোড়গ্রাম জাতীয় সড়কে একটি সরকারি বাস এবং যাত্রীবাহী অটোর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এই জেরে মৃত্যু হয়েছে ৯ জন অটো যাত্রীর। বাসের ধাক্কায় অটো থেকে রাস্তায় ছিটকে পড়েন অটোয় থাকা যাত্রীরা। তবে, কীভাবে এমন দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই দুর্ঘটনায় মৃতরা সকলেই চাষের কাজ সেরে অটোয় করে ফিরছিলেন। তাঁরা ধান রোয়ার কাজ সেরে ফিরছিলেন। মৃতদের বাড়ি রামপুরহাট ১ নম্বর ব্লকের কাষ্ঠগোড়া পঞ্চায়েতের পারকান্দি গ্রামে। এদিন কাজ থেকে ফেরার সময় তেলডা গ্রামের কাছে এসে তাঁদের অটোটি রামপুরহাটের দিক থেকে সিউড়ি-র দিক থেকে আসা দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের একটি বাসের সামনে পড়ে যায়। জানা গিয়েছে, বাসটির গতিবেগ অনেকটাই বেশি ছিল। প্রবল ধাক্কার জেরে অটোটি দুমড়ে মুচড়ে যায়। কিছু যাত্রী অটো থেকে ছিটকে পড়লেও, কয়েকজন অটোর মধ্যেই চাপা পড়ে যান। এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই প্রাণ হারান অটোর ৯ জন যাত্রী। 

এদিকে জানা গিয়েছে, অটোর চালক আশঙ্কাজনক অবস্থায় রামপুরহাট মহকুমা হাসপাতালে ভরতি। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যায় রামপুরহাট থানার বিশাল পুলিশ বাহিনী। দুর্ঘটনার পর, রাস্তায় ব্যাপক যানজট তৈরি হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ সূত্রে খবর, যে ৯ জন যাত্রীর মৃত্যু হয়েছে, তাঁদের মৃতদেহ রামপুরহাট মহাকুমা হাসপাতালে ময়নাতদন্তের জন্য দিয়ে আসা হয়েছে। 

একের পর এক ভয়াবহ দুর্ঘটনা ঘটেই চলেছে। মূলত রাজ্যে গত কয়েক বছর ধরে সেফ ড্রাইভ, সেভ লাইফ নিয়ে একাধিক কর্মসূচি পালন করা হচ্ছে। মাইকিং, অনুষ্ঠান, পোস্টার, ব্যানার প্রভৃতির মাধ্যমে মানুষকে সচেতন করছে পুলিশ প্রশাসন। তারপরেও বেপরোয়া গতির কারণে দুর্ঘটনা ঘটেই চলেছে।