বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

পাহাড়ে খোশমেজাজে মুখ্যমন্ত্রী! ঘুরে দেখলেন বাজার, সময় কাটালেন শিশুদের সঙ্গে

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ০৩:৩১ পিএম | আপডেট: জুলাই ১৩, ২০২২, ০৯:৩১ পিএম

পাহাড়ে খোশমেজাজে মুখ্যমন্ত্রী! ঘুরে দেখলেন বাজার, সময় কাটালেন শিশুদের সঙ্গে
পাহাড়ে খোশমেজাজে মুখ্যমন্ত্রী! ঘুরে দেখলেন বাজার, সময় কাটালেন শিশুদের সঙ্গে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তিনি প্রথম থেকেই সাধারণ মানুষের সঙ্গে মিশে যেতে পছন্দ করেন। তাই সুযোগ পেলেই চলে যান মানুষের মাঝে। এদিনও তার অন্যথা হল না। এই মুহূর্তে পাহাড়ে সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তাঁর দার্জিলিং সফরের তৃতীয় দিন। 

এদিন বাজার ঘুরে দখলেন মুখ্যমন্ত্রী। কথা বললেন, স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দাদের সঙ্গে। সময় কাটালেন শিশুদের সঙ্গেও। তাদের হাতে তুলে দিলেন চকোলেট। বলা যায়, পাহাড়ে খোশমেজাজেই রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

বুধবার সকালে পাহাড়ি রাস্তায় প্রাতঃভ্রমণে বেরন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকার বাসিন্দাদের সঙ্গেও কথা বলেন। সবজি বাজারে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। সবজির দরদামও করেন। এদিন খুদেদের সঙ্গেও সময় কাটান মুখ্যমন্ত্রী। শিশুদের আদর করেন। তাদের হাতে প্রচুর চকোলেট তুলে দেন মুখ্যমন্ত্রী। এক শিশুকে কোলে নিয়েও ছবি তোলেন তিনি। বলেন, ‘আজ গুরু পূর্ণিমা। আজকের দিনটা আমার কাছে শিশু দিবস।’

এদিন দার্জিলিঙে চলার পথে মুখ্যমন্ত্রীর দেখা হয়েছিল জম্মু-কাশ্মীর থেকে যাওয়া এক পরিবারের সঙ্গে। তাঁদের সঙ্গে অনেকক্ষণ কথা বলতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। পাশাপাশি তাঁদের সঙ্গে ছবিও তোলেন মুখ্যমন্ত্রী। দেন শুভেচ্ছাবার্তাও। বলেন, ‘জম্মু- কাশ্মীরের মানুষের জন্য আমার শুভেচ্ছা রইল।’

এদিকে, মুখ্যমন্ত্রীকে এতো কাছে পেয়ে রীতিমতো আপ্লুত পাহাড়বাসী। তবে, মুখ্যমন্ত্রীর এই রূপ নতুন নয়। এর আগেও বহুবার মুখ্যমন্ত্রীর এমন রূপ দেখা গেছে।  উল্লেখ্য, গতকালই পাহাড়ের একটি ফুচকার দোকানে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফুচকা বানিয়ে বিক্রি করতে দেখা গিয়েছিল। মঙ্গলবারই ওই দোকানের উদ্বোধন ছিল। মুখ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে দোকানের ফিতে কাটেন। তারপর ফুচকা বানাতে লেগে পড়েন। নিজেও খেয়ে দেখেন। নিজে হাতে বানিয়ে বাচ্চাদের খাওয়ান।  সেখানে থাকা এক বাংলাদেশি পর্যটককেও মুখ্যমন্ত্রীর হাত থেকে ফুচকা খেতে দেখা যায়।