শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চলতি মাসে দ্বিতীয়বারের জন্য জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী! এবার গন্তব্য পুরুলিয়া ও বাঁকুড়া

চৈত্রী আদক

প্রকাশিত: মে ২১, ২০২২, ০৭:৩৫ পিএম | আপডেট: মে ২২, ২০২২, ০১:৩৫ এএম

চলতি মাসে দ্বিতীয়বারের জন্য জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী! এবার গন্তব্য পুরুলিয়া ও বাঁকুড়া
চলতি মাসে দ্বিতীয়বারের জন্য জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী! এবার গন্তব্য পুরুলিয়া ও বাঁকুড়া

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ গত ১৭ মে তিন দিনের জন্য ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আবারও একবার জঙ্গলমহল সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো। এবার গন্তব্য পুরুলিয়া ও বাঁকুড়া। জানা যাচ্ছে, পরিস্থিতি ঠিকঠাক থাকলে মে মাসের শেষের দিকেই পুরুলিয়া সফর শেষে সরাসরি বাঁকুড়া যাবেন তিনি।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে নির্বাচনী প্রচারে বাঁকুড়া গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর আসনে বসার পর এই প্রথম বাঁকুড়া সফরে দলনেত্রী। দলীয় কর্মীসভার পাশাপাশি প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর। তাঁর জঙ্গলমহল সফরের খবর পেতেই পুরুলিয়া ও বাঁকুড়া জেলার তৃণমূল নেতৃত্ব ও সরকারি আধিকারিকেরা যাবতীয় প্রস্তুতি নেওয়া শুরু করেছেন।

মে মাসের শেষের দিকে প্রথমে তিনি পুরুলিয়া সফরে যাবেন। সেই সফর শেষ হবে আগামী ৩১ মে। সবকিছু ঠিকঠাক থাকলে সেদিনই বাঁকুড়ায় পা রাখবেন মুখ্যমন্ত্রী। আগামী ১ জুন বাঁকুড়ায় রয়েছে মুখ্যমন্ত্রীর দলীয় কর্মীসভা। পঞ্চায়েত নির্বাচনের আগে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বিশেষ বক্তব্য রাখবেন তিনি। ঠিক কদিনের জন্য তাঁর এই জেলা সফর চলবে সেটা স্পষ্ট নয়। এমনকি কবে সেখানে প্রশাসনিক বৈঠক হবে তা সঠিকভাবে জানা যায়নি।

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক কোথায় হবে তা এখনও চূড়ান্ত নয়। কিন্তু জেলা প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। বিভিন্ন দিক খতিয়ে দেখছেন জেলা তৃণমূল নেতৃত্ব। এমনকি এই প্রসঙ্গে শনিবার জেলা প্রশাসনের শীর্ষ কর্তারা জেলা সংখ্যালঘু ভবনে বিভিন্ন দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন।

সব মিলিয়ে বাঁকুড়ায় প্রস্তুতি তুঙ্গে। ইতিমধ্যেই তৃণমূলের পক্ষ থেকে শনিবার বাঁকুড়ার সতীঘাট ও ময়দান ঘুরে দেখা হয়। সেখানে উপস্থিত ছিলেন বাঁকুড়া বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র ও অলোক মুখার্জী। এছাড়াও বাঁকুড়া জেলা তৃণমূলের চেয়ারম্যান শ্যামল সাঁতরা, রানিবাঁধের বিধায়ক তথা রাজ্যের খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি, বাঁকুড়ার পুরপ্রধান অলকা সেন মজুমদার ও তালডাংরার বিধায়ক অরূপ চক্রবর্তীও উপস্থিত ছিলেন।

বছর পেরোলেই পঞ্চায়েত ভোট। এর আগে মুখ্যমন্ত্রীর জঙ্গলমহল সফর বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞমহল। বিগত বেশ কয়েকদিন ধরে জঙ্গলমহলের বিভিন্ন অঞ্চলে মাওবাদী নামাঙ্কিত একাধিক পোস্টারের সন্ধান পাওয়া যাচ্ছে। এই অবস্থায় জঙ্গলমহলে দলীয় সংগঠনের হাল নিজেই পরিদর্শন করতে চাইছেন মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি তাঁর সফরের অন্যতম লক্ষ্য, উন্নয়নের কাজে জেলা প্রশাসনের সঙ্গে পর্যালোচনা বৈঠক করা।