শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আদিবাসী গণবিবাহের অনুষ্ঠানে অন্য মেজাজে মুখ্যমন্ত্রী! পা মেলালেন ধামসা মাদলের তালে

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ৮, ২০২২, ০৩:৩২ পিএম | আপডেট: জুন ৮, ২০২২, ০৯:৩২ পিএম

আদিবাসী গণবিবাহের অনুষ্ঠানে অন্য মেজাজে মুখ্যমন্ত্রী! পা মেলালেন ধামসা মাদলের তালে
আদিবাসী গণবিবাহের অনুষ্ঠানে অন্য মেজাজে মুখ্যমন্ত্রী! পা মেলালেন ধামসা মাদলের তালে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যের মানুষের ভালো- মন্দের দায়িত্ব তাঁর কাঁধে অর্পিত। রাজ্যের মানুষের কল্যাণের লক্ষ্যে তাঁকে রাতদিন এক করে কাজ করতে হয়। এখানেই শেষ নয়, প্রশাসনিক দায়িত্বভার সামলানোর পাশাপাশি, দলের খুঁটিনাটি বিষয়ে লক্ষ্য রাখার বিষয়টিও যে রয়েছে। কিন্তু এতো কিছুর পরেও মাটির সঙ্গে যোগাযোগ কখনই ছিন্ন হয়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

বুধবার এহেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমোকে পাওয়া গেল সম্পূর্ণ এক অন্য মেজাজে। উল্লেখ্য, এই মুহূর্তে উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী। এই সফরের অঙ্গ হিসেবে আজ আলিপুরদুয়ারের হাসিমারাতে আদিবাসী গণবিবাহ অনুষ্ঠানে যোগ দিয়ে খোঁজ মেজাজে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।  

এদিন আদিবাসী সম্প্রদায়ের এই গণবিবাহ অনুষ্ঠানে বাজছিল গান। ধামসা মাদলের সঙ্গে পা মেলালেন রাজ্যের প্রশাসনিক প্রধান। হাসিমুখেই তাঁকে আদিবাসী রমণীদের সঙ্গে ধামসা মাদলের সঙ্গে পা মেলাতে দেখা গেল। মুখ্যমন্ত্রীর কাজের হাজারও ব্যস্ততার মধ্যেও সাধারণ মানুষের মধ্যে এভাবে মিশে যাওয়ায় স্বাভাবিকভাবেই আপ্লুত স্থানীয় বাসিন্দারা। 

এদিন এই গণবিবাহের অনুষ্ঠানে উপস্থিত অনেকের সঙ্গেই ব্যক্তিগতভাবে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রত্যেকের সঙ্গে কুশল বিনিময় করেন। স্থানীয় মানুষদের খোঁজখবর নেন। পাশাপাশি এলাকার উন্নতি সাধনের জন্য সঠিক পদক্ষেপ নেওয়া হচ্ছে কিনা, সে বিষয়েও খোঁজ খবর নেন মুখ্যমন্ত্রী। 

এদিন আলিপুরদুয়ার জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এই গণবিবাহের অনুষ্ঠান হয়। গতকালই এই গণবিবাহের অনুষ্ঠানের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলার ৫১০ জন ছেলেমেয়েদের নিয়ে গণবিবাহের অনুষ্ঠান হয়। সেখানে আদিবাসী নবদম্পতিদের সঙ্গে কথা বলার পাশাপাশি তাঁদের আশীর্বাদ করেন। কয়েকজনের হাতে উপহারও তুলে দেন। ওই অনুষ্ঠানে পাত্রীদের হাতে রূপশ্রীর ২৫ হাজার টাকা দেওয়া ছাড়াও এছাড়াও পোষাক, বিছানা-সহ অন্য উপহার সামগ্রী বিতরণ করেন।