সোমবার, ০৮ আগস্ট, ২০২২

ফের পাহাড়ে যেতে পারেন মুখ্যমন্ত্রী! তবে কি থাকবেন GTA-র শপথগ্রহণ অনুষ্ঠানে?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৮:০০ পিএম | আপডেট: জুলাই ৬, ২০২২, ০৮:০০ পিএম

ফের পাহাড়ে যেতে পারেন মুখ্যমন্ত্রী! তবে কি থাকবেন GTA-র শপথগ্রহণ অনুষ্ঠানে?
ফের পাহাড়ে যেতে পারেন মুখ্যমন্ত্রী! তবে কি থাকবেন GTA-র শপথগ্রহণ অনুষ্ঠানে?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগামী সপ্তাহেই ফের একবার পাহাড় সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রের খবর সব ঠিক থাকলে, GTA-র শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রী। মূলত এই শপথগ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করেই পাহাড়ে যেতে পারেন তিনি। তাই সব ঠিক থাকলে আগামী ১১ জুলাই, সোমবার পাহাড়ে যাবেন মুখ্যমন্ত্রী। এরপরের দিনই, অর্থাৎ ১২ জুলাই পাহাড়ে রয়েছে GTA-র শপথগ্রহণ অনুষ্ঠান। তাতে উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রী, যেহেতু তিনি আগের দিনই পাহাড়ে যাচ্ছেন। উল্লেখ্য, পাহাড়ে GTA-র শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি যে বিশেষ তাৎপর্যপূর্ণ সে বিষয়ে কোনও সন্দেহই নেই। 

এদিকে, GTA-র নির্বাচনে জয়লাভের পর, ইতিমধ্যেই কলকাতায় এসে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন অনীত থাপা। বুধবারই তিনি নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। সূত্রের খবর, GTA-এর গঠন ও GTA-র আগামী রূপরেখা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতেই তিনি নবান্নে এসেছিলেন। উল্লেখ্য, GTA নির্বাচনের ফল প্রকাশের দিনই অনীত থাপা ঘোষণা করেছিলেন যে, কলকাতায় এসে তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। GTA নির্বাচনের পর এবার মুখ্যমন্ত্রীর সফর বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

নবান্ন সূত্রের খবর, আগামী ১২ জুলাই GTA গঠন হবে। ওইদিনই শপথ নেবেন নির্বাচিত GTA সদস্যরা। দীর্ঘ ১০ বছর পর পাহাড়ে গঠিত হবে GTA। এবছরই প্রথমবার পাহাড়ে খাতা খুলেছে তৃণমূল কংগ্রেস। তাও আবার অনীত থাপা। 

প্রসঙ্গত এবার GTA নির্বাচন নিয়ে কম টানাপোড়েন হয়নি। দুর্নীতির অভিযোগ উঠেছিল GTA-র বিরুদ্ধে। এর কার্যকারিতা নিয়েও উঠেছিল প্রশ্ন। এরপর GTA ও GTA ভোটের তীব্র বিরোধিতা করে অনশন-আন্দোলন শুরু করেন গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুং। যদিও পরে অসুস্থতার কারণে তিনি অনশন প্রত্যাহার করতে বাধ্য হন। গত ২৬ জুন ৪৫টি আসনে GTA নির্বাচন হয় এবং ফল প্রকাশিত হয় ২৯ জুন।