বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

চাকরি খোয়াতেই ভাইরাল মন্ত্রী কন্যা অঙ্কিতার ‍‍`সততা‍‍`র পুরোনো পোস্ট!

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ২১, ২০২২, ১১:২৮ এএম | আপডেট: মে ২১, ২০২২, ০৫:২৮ পিএম

চাকরি খোয়াতেই ভাইরাল মন্ত্রী কন্যা অঙ্কিতার ‍‍`সততা‍‍`র পুরোনো পোস্ট!
চাকরি খোয়াতেই ভাইরাল মন্ত্রী কন্যা অঙ্কিতার ‍‍`সততা‍‍`র পুরোনো পোস্ট!

এসএসসি দুর্নীতি অর্থাৎ শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ড নিয়ে বর্তমানে তোলপাড় রাজ্য। এই কাণ্ডে নাম জড়িয়েছে রাজ্যের প্রতিমন্ত্রী পরেশ অধিকারী সহ তাঁর কন্যা অঙ্কিতা অধিকারীর। অভিযোগ উঠেছে, এসএসসি-র মেধা তালিকায় নাম না থাকা সত্ত্বেও প্রায় ৪৩ মাস ধরে রাষ্ট্রবিজ্ঞানের সহকারি শিক্ষিকা হিসেবে চাকরি করেছেন অঙ্কিতা।

এই অভিযোগের প্রেক্ষিতেই কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন ববিতা সরকার নামে জনৈকা তরুণী৷ তাঁর দাবি ছিল, মেধা তালিকায় অঙ্কিতার চেয়ে বেশি নম্বর পেলেও তাঁর চাকরি হয়নি৷ অন্যদিকে, তুলনামূলক কম নম্বর পেয়েও সেই চাকরি পেয়ে যান মন্ত্রী কন্যা। সেই মামলায় অবশেষে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

শুধু তাই নয়, দুর্নীতি কাণ্ডে নাম জড়াতেই চাকরি থেকে বরখাস্তের পাশাপাশি এতদিন চাকরি করে যে বেতন মন্ত্রী কন্যা পেয়েছিলেন, দুই কিস্তি সমস্তটা ফিরিয়ে দেওয়ার নির্দেশও দিয়েছে হাইকোর্ট। এসবের মধ্যেই এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে অঙ্কিতা অধিকারীর শেয়ার করা একটি পুরনো পোস্ট। যা রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে নেটমাধ্যমে। ঠিক কী রয়েছে পোস্টটিতে?

মন্ত্রীকন্যার যে পোস্টটি সম্প্রতি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে, সবুজ রঙা এক শাড়ি পরে দাঁড়িয়ে তিনি৷ ফেসবুকে প্রোফাইল পিকচার আপডেট করেছিলেন অঙ্কিতা। যার ক্যাপশনে লেখা, ‍‍`Honesty is the best policy…।’ অর্থাৎ ‘সততাই মহৎ গুন’। এই পোস্ট নিয়েই এখন ঝড় উঠেছে নেটমাধ্যমে। শুরু হয়ে গিয়েছে ট্রোলিংও৷ যদিও এই পোস্টের সত্যতা যাচাই করেনি বংনিউজ ২৪x৭।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি কাণ্ডে রাজ্যের প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ও কন্যা অঙ্কিতা অধিকারীর নাম জড়ানোর পরই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। অন্যদিকে, যিনি মামলা করেছিলেন সেই ববিতা সরকার এখন আন্দোলনের নয়া মুখ হয়ে উঠেছেন। তিনি যেভাবে প্রবল জেদ এবং সাহসিকতায় ভর করে দীর্ঘদিন লড়াই চালিয়ে এই দুর্নীতির মুখোশ খুলতে সক্ষম হয়েছেন, সে জন্য ধন্য ধন্য করছে সাধারণ মানুষ।