শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

স্কুলে শিশুর ওপর যৌন নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার! ঘটনায় গ্রেফতার শিক্ষক

চৈত্রী আদক

প্রকাশিত: মে ১১, ২০২২, ০৯:২৭ পিএম | আপডেট: মে ১২, ২০২২, ০৩:২৯ এএম

স্কুলে শিশুর ওপর যৌন নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার! ঘটনায় গ্রেফতার শিক্ষক
স্কুলে শিশুর ওপর যৌন নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার! ঘটনায় গ্রেফতার শিক্ষক / প্রতীকী ছবি

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ যে স্কুলে বাবা-মায়েরা তাঁদের সন্তানদের নির্ভয়ে পড়াশোনা করতে পাঠান সেই স্কুলেই এমন কিছু ঘটনা ঘটে যা দেখে স্কুলে শিশুরা আদৌ কতটা সুরক্ষিত সেই নিয়ে বারংবার প্রশ্ন ওঠে। এবার স্কুলের মধ্যেই সাড়ে চার বছরের এক শিশুকন্যার ওপর যৌন নির্যাতনের অভিযোগ উঠল স্কুলের শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা চরমে ওঠে। অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে স্কুল ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবক সহ গ্রামবাসীরা।

ঘটনাটি ঘটে কোচবিহারের মাথাভাঙ্গার অন্তর্গত নিশিগঞ্জ পুলিশ ফাঁড়ির রুনিবাড়ি খেজুরতলা এলাকার একটি বেসরকারি স্কুলে। সূত্রের খবর, গত শনিবার শিশুটি স্কুলে গেলে সেখানেই তার ওপর যৌন নির্যাতন চালায় অভিযুক্ত শিক্ষক। এরপর এদিন অসুস্থ শিশুটিকে চিকিৎসা করাতে নিয়ে গেলে গোটা ঘটনার বিষয়ে অবগত হন তার বাবা-মা। এরপরই শিক্ষকের শাস্তির দাবিতে শুরু হয় বিক্ষোভ।

জানা গিয়েছে, অন্যান্য অভিভাবকসহ গ্রামবাসীরা যখন বিক্ষোভ দেখাতে স্কুল বিল্ডিংয়ের সামনে পৌঁছান তখন পরিস্থিতি বেগতিক বুঝে পাশেই একটি বাড়িতে আত্মগোপন করেন অভিযুক্ত শিক্ষক। ততক্ষনে স্কুল ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু দিয়েছেন অভিভাবক ও গ্রামবাসীরা। পরে প্রায় দু‍‍`ঘণ্টা ধরে কোচবিহার থেকে মাথাভাঙ্গা যাওয়ার রাজ্য সড়ক অবরোধ করে উত্তেজিত জনতা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় নিশিগঞ্জ ফাঁড়ির পুলিশ। ঘটনাস্থলে যান পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও। কিছুক্ষণের মধ্যেই অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে মাথাভাঙ্গা থানায় নিয়ে যায় পুলিশ। অন্যদিকে পুলিশের মধ্যস্থতায় অবরোধ তুলে নিতে সম্মত হন অভিভাবক ও গ্রামবাসীরা। এখনও পর্যন্ত লিখিত অভিযোগ দায়ের না করা হলেও ঘটনার তদন্ত শুরু করেছে নিশিগঞ্জ ফাঁড়ি পুলিশ।