শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

নজরে পঞ্চায়েত ভোট! বাঙালি আবেগে শান দিতে বিজেপির হাতিয়ার মহাগুরু

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৯:৩৬ এএম | আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ০৯:৩৬ এএম

নজরে পঞ্চায়েত ভোট! বাঙালি আবেগে শান দিতে বিজেপির হাতিয়ার মহাগুরু
নজরে পঞ্চায়েত ভোট! বাঙালি আবেগে শান দিতে বিজেপির হাতিয়ার মহাগুরু

একুশের বিধানসভা নির্বাচনের ফলাফলের পুনরাবৃত্তি যাতে পঞ্চায়েত ভোটে না হয় তার জন্য আগে থেকেই কোমর বেঁধে নেমে পড়েছে বিজেপি। ইতিমধ্যেই রাজ্যে এসেছেন মহাগুরু মিঠুন চক্রবর্তী। বিজেপির হয়ে বিভিন্ন জেলায় প্রচার করবেন তিনি। পুরুলিয়া থেকে প্রচার শুরু করলেন মিঠুন চক্রবর্তী।

পুরুলিয়া থেকে মিঠুন চক্রবর্তী বাংলায় ভাষণ দিয়ে বলেন, "আমি তো বড় বহিরাগত। এখানেই জন্মেছি। হিন্দুস্তান এক হ্যায়। এত ভাগ কীসের।বাঙালি খাবার আমার ভীষণ প্রিয়।  আমরা খাবার নিয়ে কথা বলব না তো কি বালি, কয়লা, গরু নিয়ে কথা বলব"।

নজরে পঞ্চায়েত নির্বাচন। তার আগেই যাবতীয়ভাবে নিজেদের গুটি সাজিয়ে নিচ্ছে রাজনৈতিক দলগুলি। এই পরিস্থিতিতেই এবার রাজ্যে এসেছেন মিঠুন চক্রবর্তী। বিজেপির হয়ে পঞ্চায়েত নির্বাচনে প্রচার চালাবেন তিনি। জানা গিয়েছে, যাবেন বীরভূমে অনুব্রত মণ্ডলের গড়েও। আগামী ২৭ তারিখ অনুব্রত গড় বোলপুরে সভা করবেন বিজেপির তারকা প্রচারক।

বছর ঘুরলেই রাজ্যের পঞ্চায়েত নির্বাচন হতে পারে। আর তার জেরেই ২৩ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় পঞ্চায়েত ভোটের প্রচার করবেন মিঠুন। তাঁর কর্মসূচি অনুযায়ী, ২৩ তারিখ তিনি পুরুলিয়া প্রচার করেন। ২৪ তারিখ বাঁকুড়া, ২৫ তারিখ বিষ্ণুপুর, ২৬ নভেম্বর আসানসোল ও শেষ দিন ২৭ তারিখ বোলপুরে প্রচার চালাবেন তিনি।

জানা গিয়েছে, মিঠুন চক্রবর্তীর সঙ্গে জেলা সফরে থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। এর আগে বিধানসভা নির্বাচনের সময়ও রাজ্যে এসেছিলেন মহাগুরু। তখনও রাজ্যের বিভিন্ন বিধানসভা এলাকায় প্রচার করতে দেখা গিয়েছিল তাঁকে। আর পঞ্চায়েতের আগেও তার অন্যথা হল না। এদিকে, অনুব্রত জেলবন্দি হলেও সেখানকার রাজনীতি এখনও তাঁরই নিয়ন্ত্রণে বলা যেতে পারে। তাই এই অবস্থায় বিজেপির তারকা প্রচারক কী বার্তা দেন, সেদিকে নজর সকলের।