বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সামান্য কমল! এখনও ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৯:১২ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৩:১২ এএম

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সামান্য কমল! এখনও ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সামান্য কমল! এখনও ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গত কয়েকদিন ধরে রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। তবে, টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনা মুক্তির পথেই এগোচ্ছে রাজ্য। জোরকদমে চলছে রাজ্যে বুস্টার ডোজ। কিন্তু পুজোর আগে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা গ্রাফ। ইতিমধ্যেই রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা ফের ৩০০-র গণ্ডি অতিক্রম করেছিল। গতকাল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩০০-র গণ্ডি অতিক্রম করলেও, গত ২৪ ঘণ্টায় ফের সামান্য কমল আক্রান্তের সংখ্যা। তবে, উদ্বেগ বাড়িয়ে ফের ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসের সংখ্যাও। পুজোর আগে রাজ্যের করোনা পরিস্থিতি চিন্তা বাড়াচ্ছে।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৮৪ জন। গতকালের থেকে আক্রান্তের সংখ্যা কমেছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩০৯ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২১ লক্ষ ১৪ হাজার ২৫৯ জন। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৪.০৫ শতাংশে।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে করোনায় রাজ্যে ২ জনের মৃত্যু হয়েছে। গতকালও রাজ্য করোনায় ২ জনের মৃত্যু হয়েছিল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ৫০৫ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৫৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ২০ লক্ষ ৮৯ হাজার ৫৬১ জন। সুস্থতার হার ৯৮.৮৩ শতাংশ।

এদিকে, রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল সক্রিয় করোনা রোগীর সংখ্যা বা অ্যাকটিভ কেস। গত কয়েকদিন ধরেই তা নিম্নমুখী ছিল। তবে, ফের বাড়তে শুরু করে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে বেড়েছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এই মুহূর্তে হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৯৯ জন। আর হাসপাতালে ভরতি ৯৪ জন করোনা আক্রান্ত রোগী। রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা সামান্য বেড়ে হয়েছে ৩ হাজার ১৯৩ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ১৭০ জন। করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৩ হাজার ৩৮০ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭ হাজার ১৮ জনের করোনা পরীক্ষা হয়েছে।