শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

গরু পাচার মামলার তদন্তে আরও তৎপর ED! সায়গল হোসেনের স্ত্রী ও মাকে তলব

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০১:০৮ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৭:১৮ পিএম

গরু পাচার মামলার তদন্তে আরও তৎপর ED! সায়গল হোসেনের স্ত্রী ও মাকে তলব
গরু পাচার মামলার তদন্তে আরও তৎপর ED! সায়গল হোসেনের স্ত্রী ও মাকে তলব

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গরু পাচার মামলার তদন্তে আরও তৎপর ইডি। এবার এই মামলায় সায়গল হোসেনের মা এবং স্ত্রীকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের মা ও স্ত্রীকে দিল্লির সদর দফতরে দেকে পাঠানো হল। জানা গিয়েছে, ইডির এই তলবের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হতে পারেন তাঁরা।

ইডি সূত্রে দাবি করা হয়েছে, সায়গলের স্ত্রী ও মায়ের বিপুল সম্পত্তির হদিশ মিলেছে। এই টাকার উৎস কী? কীভাবে এইসব সম্পত্তি কেনা হয়েছিল, তা জানতে চায় কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। ইডি-র তরফে সন্দেহ করা হচ্ছে, গরু পাচারের টাকায় এই সম্পত্তি কেনা হয়েছে।

২০২০ সাল থেকেই গরু পাচার মামলায় তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এনামুল হককে ইতিমধ্যেই গ্রেফতার করেছে সিবিআই। এই মামলায় একযোগে তদন্ত চালাচ্ছে ইডি এবং সিবিআই। বর্তমানে জেলে রয়েছেন সায়গল হোসেন। এলামুলের সঙ্গে সায়গলের প্রত্যক্ষ যোগসাজশের প্রমাণ পেয়েছেন তদন্তকারীরা। এইপরই গরু পাচার মামলায় সিবিআইয়ের নজরে আসেন অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেন। পরে তাঁকে গ্রেফতার করে সিবিআই। এই মুহূর্তে তিনি আসানসোল বিশেষ সংশোধনাগারে রয়েছে সে। সূত্রের খবর, সিবিআই সায়গলের প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তির হদিশ পেয়েছে।

ইডি সূত্রে খবর, সায়গল তাঁর বেশিরভাগ সম্পত্তি মা এবং স্ত্রীর নামে রেখেছে। এবার সেই সম্পত্তির বিষয়েই সায়গলের মা এবং স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। সূত্রের খবর, চলতি সপ্তাহেই দিল্লির সদর দপ্তরে ডেকে পাঠানো হয়েছে তাঁদের।

সিবিআই সূত্রের খবর, সায়গল ও ঘনিষ্ঠজনদের নামে অন্তত ১০০ কোটির মত সম্পত্তির হদিশ মিলেছে। নিউটাউন, রাজারহাট, লেকটাউন ও বোলপুরে রয়েছে একাধিক ফ্ল্যাট। রয়েছে মোট ৫০ টি জমি। দেওচা পাচামিতে মিলেছে সায়গলের একাধিক ক্র্যাশার মেশিন ও ডাম্পার আর নগদ দু’কোটি টাকা।