শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনায় শাসক-বিরোধী তরজা তুঙ্গে! NIA তদন্তের দাবি শুভেন্দুর

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০১:১০ পিএম | আপডেট: ডিসেম্বর ৩, ২০২২, ০৭:১৪ পিএম

ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনায় শাসক-বিরোধী তরজা তুঙ্গে! NIA তদন্তের দাবি শুভেন্দুর
ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনায় শাসক-বিরোধী তরজা তুঙ্গে! NIA তদন্তের দাবি শুভেন্দুর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শুক্রবার রাত সাতে ১০ টা নাগাদ কাঁথির ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়য়াবিলা গ্রামে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় শাসক-বিরোধী তরজা তুঙ্গে উঠেছে। একাধিক তৃণমূল নেতার দাবি, অভিষেকের সভার আগে এই ঘটনা আসলে গেরুয়া শিবিরের ষড়যন্ত্র। অন্যদিকে, কেন একাধিকবার তৃণমূলের নেতাদের বাড়িতেই বিস্ফোরণ ঘটেছে, সেই প্রশ্ন তুলেই সরব হয়েছে বিজেপি। শুক্রবারের সেই বিস্ফোরণের ঘটনায় কেন্দ্রীয় সংস্থায় NIA তদন্তের দাবি জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, বোমা বাঁধতে গিয়েই মৃত্যু হয়েছে তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার মান্না-সহ তিনজনের। আজ টুইটে এমনটাই দাবি জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

শনিবার সকালেই ওই ঘটনার কথা জানিয়ে টুইট করেছেন শুভেন্দু অধিকারী। তিনি লিখেছেন, ‘বিস্ফোরণে তৃণমূল নেতার বাড়ি উড়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের, গুরুতর জখম হয়েছেন ২ জন। তৃণমূল নেতা রাজকুমার মান্না তাঁর বাড়িতে বসে বোমা বাঁধছিলেন, সেই সময়ই এই তীব্র বিস্ফোরণ ঘটে। আমি এনআইএ তদন্তের দাবি জানাচ্ছি।’ আবার শুধু শুভেন্দু অধিকারীই নন, শাসকদল তৃণমূলের দিকে আঙুল তুলেছেন বিজেপির কেন্দ্রীয়-সহ সভাপতি দিলীপ ঘোষও। তিনি দাবি করেছেন, বারবার বিস্ফোরণের ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূলের।

জানা গিয়েছে, এলাকার তৃণমূলের বুথ সভাপতি হিসেবেই পরিচিত রাজকুমার মান্না। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এই ঘটনায় নিহত বাকি ২ জন হলেন দেবকুমার মান্না ও বিশ্বজিত গায়েন। জানা গিয়েছে রাজকুমার এবং দেবকুমার সম্পর্কে দুই ভাই। অন্যদিকে, আহতদের উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরের একটি হাসপাতালে পাঠানো হয়েছে। এমনটাই সূত্রের খবর। এদিকে, ঘটনার পর থেকেই থমেথমে রয়েছে এলাকা।

আজই রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা কিছুক্ষণের মধ্যেই। এদিকে, সেই সভার ঠিক আগের রাতেই ভয়াবহ বিস্ফোরণে উড়ে গেল তৃণমূল নেতার বাড়ি। স্থানীয় সূত্রের খবর, শুক্রবার রাত সাতে ১০ টা নাগাদ কাঁথির ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়য়াবিলা গ্রামে ওই বিস্ফোরণ ঘটে।

এই ঘটনায় বিজেপির অভিযোগ, ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়ুয়াবিলা গ্রামের তৃণমূল কংগ্রেসের বুধ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে বোম বাঁধার কাজ চলছিল। সেই সময়ই আচমকা বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণের মাত্রা এতোটাই বেশি ছিল যে, বাড়িটি উড়ে যায়। পাশাপাশি মৃত্যু হয় তৃণমূল নেতা-সহ ৩ জনের। জখম আরও কয়েকজন। সবাই বোমা বাঁধার কাজ করছিলেন। এই ঘটনা প্রসঙ্গে কাঁথি সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক তাপস কুমার দোলুই বলেন, ‘তৃণমূল নেতার বাড়িতে বোমা বাঁধতে গিয়ে বিপত্তি হয়। তৃণমূল নেতা সহ ২ জনের মৃত্যু হয়েছে। বিষয়টি আরও আমরা খোঁজখবর নিয়ে দেখছি।’

এদিকে, মৃত রাজকুমারের স্ত্রী জানিয়েছেন, রাতের অন্ধকারে কেউ বা কারা মৃতদেহগুলি বের করে নিয়ে গিয়েছে। এই বোমাগুলি কেন বাঁধা হচ্ছিল, আর কারা এর সঙ্গে যুক্ত ছিল, তা জানতে তদন্ত করছে পুলিশ। পুরো এলাকা কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে।