সোমবার, ১৫ আগস্ট, ২০২২

‘দুর্যোগ নিয়ে রাজনীতি নয়’, ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকারের পাশে থাকার বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

চৈত্রী আদক

প্রকাশিত: মে ৯, ২০২২, ০৮:১৮ এএম | আপডেট: মে ৯, ২০২২, ০৮:১৮ এএম

‘দুর্যোগ নিয়ে রাজনীতি নয়’, ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকারের পাশে থাকার বার্তা দিলেন শুভেন্দু অধিকারী
‘দুর্যোগ নিয়ে রাজনীতি নয়’, ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকারের পাশে থাকার বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’। ঘূর্ণিঝড় মোকাবিলায় ইতিমধ্যেই রাজ্য সরকারের পক্ষ থেকে শুরু হয়েছে জোর প্রস্তুতি। আর এরই মধ্যে রাজনীতিকে দূরে সরিয়ে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশে থেকে প্রয়োজনীয় সাহায্যের বার্তা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এই প্রসঙ্গে রবিবার শুভেন্দু বলেন, প্রাকৃতিক দুর্যোগ নিয়ে কখনোই কোনও রাজনীতি করা উচিত নয়। দুর্যোগ মোকাবিলায় সরকার, প্রশাসন ও ডিজাস্টার ম্যানেজমেন্ট যে পদক্ষেপ ও ব্যবস্থা নেবে তাতে যাবতীয় প্রয়োজনীয় সাহায্য করবে বিজেপি কর্মীরা। জনগণও নিজেদের মতো করে সাহায্যের হাত বাড়িয়ে দেবে।

নন্দীগ্রামের বিধায়কের সংযোজন, আমফান বা ইয়াশের সময় বিজেপির পক্ষ থেকে প্রচুর শেল্টার চালানো হয়। তিনি জানিয়েছেন এইবারেও তাদের তরফ থেকে একাধিক শেল্টার খোলা হবে। শেল্টারগুলিতে থাকবে শুকনো খাবারের পাশাপাশি রান্না করা খাবারও। থাকবে জেনারেটরের ব্যবস্থা। ঘূর্ণিঝড়ের মোকাবিলা করতে রাজ্যের পাশে থেকে সমস্ত রকম সাহায্যের আশ্বাস শুভেন্দু অধিকারীর।

অন্যদিকে ‘অশনি’-র অশনি প্রভাব বাংলায় কতটা পড়বে সেই নিয়ে প্রথম থেকেই সকলের মধ্যে প্রশ্ন জেগেছিল। যদিও আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ‘অশনি’র খুব বেশি প্রভাব বাংলায় পড়বে না। তবে সোমবার থেকে আবহাওয়ার বেশ কিছুটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার কলকাতায় হালকা বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।

জানা গিয়েছে, মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত শহরে ভারী বৃষ্টিপাত হতে পারে। বিশেষ করে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টিপাত হবে। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবারের মধ্যেই মৎস্যজীবীদের ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১০ মে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এছাড়াও সমুদ্রতট এলাকায় যাওয়া নিয়েও পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।