শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

রাস্তায় হারিয়ে ফেলেছিলেন মোবাইল! ট্রাফিক পুলিশের সহায়তায় ফোন ফেরত পেলেন যুবক

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৮:৪৬ পিএম | আপডেট: জুলাই ৫, ২০২২, ০২:৪৬ এএম

রাস্তায় হারিয়ে ফেলেছিলেন মোবাইল! ট্রাফিক পুলিশের সহায়তায় ফোন ফেরত পেলেন যুবক
রাস্তায় হারিয়ে ফেলেছিলেন মোবাইল! ট্রাফিক পুলিশের সহায়তায় ফোন ফেরত পেলেন যুবক

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ মোবাইল ফোন হারিয়ে যাওয়া অথবা চুরি যাওয়া কোনও নতুন ঘটনা নয়। প্রায় প্রতিদিনই কোনও না কোনও ব্যক্তির ফোন হারিয়ে যায় অথবা চুরি হয়ে যায়। কিন্তু একবার স্মার্টফোন হারিয়ে গেলে তা ফিরে পাওয়া একপ্রকার অসম্ভব বললেই চলে। তবে সম্প্রতি ট্রাফিক পুলিশের তৎপরতায় হারিয়ে যাওয়া স্মার্টফোন ফেরত পেলেন বীরভূমের যুবক।

বীরভূমের পাঁড়ুই থানার অন্তর্গত শিকারপুর গ্রামের বাসিন্দা প্রশান্ত বাগদি। গত শুক্রবার একটি বিশেষ কাজে সিউড়ি গিয়েছিলেন তিনি। এদিন কাজের শেষে নেশা করে বসেন। আর সেই নেশার ঘোরেই বাস ধরে ফিরে যান বাড়িতে।‌ বাড়ি ফিরে নেশা কাটতেই তিনি খেয়াল করেন রাস্তাতেই খুইয়েছেন স্মার্টফোনটি। বারবার নিজের নম্বরে ফোন করার চেষ্টা করলেও ফোন ধরেন না কেউ।

শুক্রবার বাড়ি ফেরার পথে সিউড়ি বাসস্ট্যান্ডেই ফোনটি ফেলে গিয়েছিলেন প্রশান্ত বাগদি। পড়ে থাকা মোবাইল ফোনটি সংগ্রহ করে বাসস্ট্যান্ডের ট্রাফিক পুলিশ ক্যাম্পে জমা দেন বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা এবং টোটো চালকরা। পুলিশ নিজেদের কাছেই জমা রাখেন ফোনটি। পরে প্রশান্ত বাবু ফোন করলে তাঁকে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ফোনটি তাঁদের কাছেই রয়েছে এবং উপযুক্ত প্রমাণ দেখিয়ে তিনি ফোনটি ফেরত নিয়ে যেতে পারেন।

পুলিশের কাছে পুরো বিষয়টি জানতে পেরে সোমবারই সিউড়ি বাসস্ট্যান্ডে পৌঁছন প্রশান্ত বাগদী। এরপর সেখানে ট্রাফিক পুলিশ ক্যাম্পে গিয়ে প্রয়োজনীয় নথি এবং একটি মুচলেখা জমা দেন। ফিরে পান হারিয়ে যাওয়া স্মার্টফোনটি। সাধারণ মানুষ রাস্তাঘাটে কত সময় ফোন হারিয়ে ফেলেন। কোনও ক্ষেত্রে তা চুরিও হয়ে যায়। তবে ভাগ্য ভালো ছিল বলেই নেশা করার পরেও হারিয়ে যাওয়া ফোন ফেরত পেয়েছেন প্রশান্ত বাগদি। এর জন্য তিনি স্থানীয় বাসিন্দা এবং ট্রাফিক পুলিশদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

এই প্রসঙ্গে বীরভূম জেলা পুলিশের ট্রাফিক এএসআই এসকে মইদুল ইসলাম জানিয়েছেন, “দুদিন আগে ওই যুবক বাসস্ট্যান্ড চত্বরে তাঁর স্মার্টফোনটি ফেলে গিয়েছিলেন। তারপর স্থানীয় বাসিন্দারা এবং টোটো চালকরা আমাদের কাছে স্মার্টফোনটি জমা দেন। সেইমতো আমরা উপযুক্ত প্রমাণপত্র দেখে আজ ওই যুবকের হাতে তাঁর হারিয়ে যাওয়া স্মার্টফোনটি তুলে দিলাম।”