বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

কালবৈশাখীর দাপটে জলমগ্ন কলকাতা, ব্যাহত মেট্রো পরিষেবা! গাছে চাপা পড়ে রাজ্যে মৃত ২

চৈত্রী আদক

প্রকাশিত: মে ২১, ২০২২, ০৬:২১ পিএম | আপডেট: মে ২২, ২০২২, ১২:২১ এএম

কালবৈশাখীর দাপটে জলমগ্ন কলকাতা, ব্যাহত মেট্রো পরিষেবা! গাছে চাপা পড়ে রাজ্যে মৃত ২
কালবৈশাখীর দাপটে জলমগ্ন কলকাতা, ব্যাহত মেট্রো পরিষেবা! গাছে চাপা পড়ে রাজ্যে মৃত ২

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ কালবৈশাখীর দাপটে লন্ডভন্ড রাজ্যের একাংশ। শনিবার দুপুরের পর থেকেই আকাশ ঢেকে যায় কালো মেঘে। ঘনিয়ে আসে অন্ধকার। তার কিছুক্ষণের মধ্যেই শুরু হয় বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক বৃষ্টিপাত। কালবৈশাখীর তাণ্ডবের বলি হয়েছেন দুই ব্যক্তি। কলকাতার কলেজ স্ট্রিট এলাকায় গাছ ভেঙে পড়ে এক ব্যক্তির ওপর। মৃত্যু হয় তাঁর। অন্যদিকে বর্ধমানেও এক নাবালকের মৃত্যুর খবর মিলছে।

এদিন বর্ধমান শহরের ৫ নম্বর ওয়ার্ডে মৃত্যু হয় এক নবালকের। মৃতের নাম শেখ আলিসান (১৪)। বর্ধমানের হরেরডাঙ্গা রাজাবাগান এলাকার বাসিন্দা শেখ আলিসান একটি চায়ের দোকানে দাঁড়িয়ে ছিলেন। আচমকাই ওই দোকানে একটি গাছ ভেঙে পড়ে। আর তাতেই চাপা পড়ে নাবালক। তাঁকে উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ঝড়ের দাপটে বর্ধমানের জেলখানা মোড় এলাকায় ভেঙে পড়ে গাছ। ফলে জেলখানা মোড় থেকে রেল স্টেশন পর্যন্ত রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। বিপর্যস্ত যানচলাচলও। অন্যদিকে বর্ধমানের ১ নম্বর ব্লকের রায়ান এলাকাতেও চারটি গাছ ভেঙে পড়েছে। ভাঙা গাছগুলি সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ শুরু হয়েছে। উদ্ধারকার্যে তদারকি করছেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস।

অন্যদিকে ব্যাপক বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন প্রান্ত জলমগ্ন হয়ে পড়েছে। শহরের একাধিক অঞ্চলে ভেঙেছে বহু গাছ। দেশপ্রিয় পার্ক, লেক মার্কেট, সাদার্ন অ্যাভিনিউ অঞ্চলে গাছ ভেঙে পড়ার খবর পাওয়া গিয়েছে। যুবভারতী ক্রীড়াঙ্গনের প্রেস বক্সের ওপরের অংশ কার্যত ভেঙে পড়েছে। ATK এবং বসুন্ধরা কিংসের ম্যাচ শুরুর ১৩ মিনিটের মাথায় ঝড় ওঠায় আপাতত সেই ম্যাচ স্থগিত রাখা হয়েছে।

প্রচন্ড ঝড়-বৃষ্টির জেরে অফিস ফেরত যাত্রীরা আটকে পড়েন রাস্তায়। আলিপুর, বেহালা, প্রিন্স আনোয়ার শাহ রোড সহ কলকাতার বিভিন্ন ব্যস্ত রাস্তায় তীব্র যানজট দেখা দেয়। ব্যাহত হয় মেট্রো পরিষেবাও। কলকাতা মেট্রো সূত্রে জানা যায়, মহানায়ক উত্তম কুমার এবং নেতাজি মেট্রো স্টেশনের মাঝে একটি গাছ পড়ে যায়। তার ফলে মেট্রো পরিষেবা বিঘ্নিত হয়। বেশ কিছুক্ষণের জন্য টালিগঞ্জ থেকে নিউ গড়িয়া স্টেশন পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ রাখা হয়। এরপর বিকেল সাড়ে পাঁচটার পর থেকে স্বাভাবিক হয় মেট্রো পরিষেবা।