শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পাহাড়ে ভিন্ন মেজাজে মুখ্যমন্ত্রী! নিজের হাতে ফুচকা বানিয়ে খাওয়ালেন‌ সকলকে, দেখুন ভিডিও

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০৬:৪৬ পিএম | আপডেট: জুলাই ১৩, ২০২২, ১২:৫৮ এএম

পাহাড়ে ভিন্ন মেজাজে মুখ্যমন্ত্রী! নিজের হাতে ফুচকা বানিয়ে খাওয়ালেন‌ সকলকে, দেখুন ভিডিও
পাহাড়ে ভিন্ন মেজাজে মুখ্যমন্ত্রী! নিজের হাতে ফুচকা বানিয়ে খাওয়ালেন‌ সকলকে, দেখুন ভিডিও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ প্রশাসনিক দায়িত্ব সামলানোর পাশাপাশি মুখ্যমন্ত্রীর যে আরও অনেক গুণ আছে তা কারুর অজানা নয়। সম্প্রতি উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাস তিনেক আগে দার্জিলিংয়ে পা রেখে একটি মোমোর দোকানে দাঁড়িয়ে নিজের হাতে তৈরি করেছিলেন মোমো। কখনও আবার তাঁকে দেখা দিয়েছে চায়ের দোকানে দাঁড়িয়ে চা বানাতে। এমনকি এক সময় বীরভূমের একটি ভাতের হোটেলে ঢুকে খুন্তিও নাড়াতে দেখা গিয়েছে তাঁকে। এবার উত্তরবঙ্গ সফরে গিয়ে একেবারে অন্যরূপে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। এবার মোমো বা চা নয়, ফুচকার দোকানে দাঁড়িয়ে নিজের হাতে ফুচকা বানিয়ে খাওয়ালেন সকলকে।

মঙ্গলবার দার্জিলিং ম্যালে জিটিএ শপথ গ্রহণ পর্ব ছিল। সেই অনুষ্ঠান থেকে বেরিয়ে রাস্তা ধরেই হাঁটছিলেন তিনি। এরিচমন্ড হিল থেকে যাচ্ছিলেন চিড়িয়াখানার দিকে। যাওয়ার পথেই তাঁর চোখে পড়ে একটি ফুচকা স্টল। সঙ্গে সঙ্গে সোজা ঢুকে পড়েন সেই ফুচকা স্টলে। নিজের হাতে তৈরি করেন ফুচকা। আর তা বিলি করেন উপস্থিত অতিথিবৃন্দ এবং শিশুদের মধ্যে।

এদিন ফুচকার দোকানের সামনে গিয়ে ফুচকাওয়ালার সঙ্গে কথোপকথন শুরু করেন মুখ্যমন্ত্রী। ফুচকাওয়ালা জানান তিনি একাই এই ফুচকার ব্যবসা চালান। এরপর মুখ্যমন্ত্রী এক ব্যক্তিকে দেখিয়ে বলেন, ‘‘উনি বাংলাদেশ থেকে এসেছেন। উনি আমাদের অতিথি। ওঁকে এবং এই বাচ্চাগুলিকেও ফুচকা দাও। আমি পয়সা দেব।’’ এরপর নিজে হাতেই ফুচকা বানাতে শুরু করেন তিনি।

অন্যদিকে ফুচকা স্টলে মুখ্যমন্ত্রীকে দেখে নিমেষের মধ্যে ভিড় জমে যায়। ফুচকা স্টলের সামনে হাজির হয় ছোট ছোট ছেলেমেয়েরা। তাদের পাশাপাশি ভিড় জমাতে থাকেন বড়রাও। কেবল অতিথিদের জন্যই নয়, দোকানের সামনে ভিড় করা কচিকাচা থেকে বড়দেরও ফুচকা খাওয়ান তিনি।

এদিন প্রথমে নিজের হাত ধুয়ে নেন মুখ্যমন্ত্রী। এরপর একটি সাদা প্লাস্টিকের চামচের সাহায্যে ফুটো করেন ফুচকায়। তার মধ্যে ভরেন আলু-মটরের পুরও। তারপর টক জল ভরে থার্মোকলের পেটে সকলকে পরিবেশন করেন ফুচকা। মুখ্যমন্ত্রীর হাতে ফুচকা খেয়ে বেজায় খুশি হয় কচিকাচা থেকে শুরু করে উপস্থিত অতিথিরাও। এর পাশাপাশি এদিন দার্জিলিংয়ে নতুন ‘ক্যাফে হাউস’-এরও উদ্বোধন করেন তিনি। উদ্বোধন শেষে মজেন আড্ডায়। এছাড়াও তাঁর কন্ঠে শোনা যায় রবীন্দ্র সঙ্গীতও।