শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

Corona Update West Bengal: উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় ফের সামান্য বাড়ল আক্রান্তের সংখ্যা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১০, ২০২২, ০৯:০২ পিএম | আপডেট: জুন ১১, ২০২২, ০৩:০২ এএম

Corona Update West Bengal: উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় ফের সামান্য বাড়ল আক্রান্তের সংখ্যা
উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় ফের সামান্য বাড়ল আক্রান্তের সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের করোনা পরিস্থিতি এখন আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে। ফের ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জনজীবন। এদিকে, রাজ্যের করোনা গ্রাফ নিয়ন্ত্রণে থাকলেও, গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। গত কয়েকদিন ধরে একটু একটু করে বেড়েই চলেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। যদিও, আজ ফের মৃত্যুশূন্য বাংলা। টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য এখন সুস্থতার পথে এগোচ্ছে। কিন্তু সংক্রমণ বাড়ায় ফের উদ্বেগ দেখা দিয়েছে।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০৭ জন। গতকালের থেকে সামান্য হলেও বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯৫ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ২০ হাজার ৩৪ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১.৩৯ শতাংশে। 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে রাজ্যে করোনায় একজনেরও মৃত্যু হয়নি। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ২০৫ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৮ হাজার ২৫৪ জন। সুস্থতার হার ৯৮.৯২ শতাংশ। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৫ হাজার ৬৬২ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭ হাজার ৬৮৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। ধীরে ধীরে সুস্থতার পথেই এগোচ্ছে রাজ্য। দেশের অন্যান্য রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও, বাংলায় এখনও নিয়ন্ত্রণেই রয়েছে সংক্রমণ।