বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

Corona Update West Bengal: সামান্য স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! গত ২৪ ঘণ্টায় কমল আক্রান্তের সংখ্যা, মৃত ২

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৯:০৩ পিএম | আপডেট: জুন ২২, ২০২২, ০৯:০৩ পিএম

Corona Update West Bengal: সামান্য স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! গত ২৪ ঘণ্টায় কমল আক্রান্তের সংখ্যা, মৃত ২
সামান্য স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! গত ২৪ ঘণ্টায় কমল আক্রান্তের সংখ্যা, মৃত ২ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘদিন ধরে কড়া বিধিনিষেধ এবং টিকাকরণের মাধ্যমে লাগাম টানা গিয়েছিল রাজ্যে করোনা সংক্রমণে। কিন্তু সম্প্রতি নতুন করে বাড়তে শুরু করেছে সংক্রমণ। গত কয়েকদিন ধরে রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। গত কয়েকদিন ধরে একটু একটু করে বেড়েই চলেছে সংক্রমণ। কয়েকদিন আগেই ২০০-র গণ্ডি অতিক্রম করেছিল রাজ্যের করোনা সংক্রমণ। এরপর তা সাড়ে ৩০০-র গণ্ডি অতিক্রম করে। তবে, সোমবার ফের রাজ্যের করোনা গ্রাফে স্বস্তি মেলে। ফের আড়াইশোর নীচে নামে সংক্রমণ। কিন্তু মঙ্গলবার ফের ৪০০-র গণ্ডি অতিক্রম করেছিল আক্রান্তের সংখ্যা। তবে গত ২৪ ঘণ্টায় তা ফের কমল। যদিও অনেকদিন পর বাংলায় করোনায় ২ জনের মৃত্যু হয়ে গত ২৪ ঘণ্টায়। বাংলা যেখানে টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য সুস্থতার পথেই এগোচ্ছিল। কিন্তু সম্প্রতি সেখানে নতুন করে সংক্রমণ বাড়ায় ফের উদ্বেগ দেখা দিয়েছে। 

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯৫ জন। গতকালের থেকে অনেকটাই কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪০৬ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ২২ হাজার ৮৪২ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ৪.৮৫ শতাংশে। 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে রাজ্যে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। গতকাল রাজ্যে করোনায় ১ জনের মৃত্যু হয়েছিল। এপর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ২১২ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৭৬ জন। গতকালের থেকে বেড়েছে দৈনিক সুস্থতার সংখ্যাও। গতকাল রাজ্যে সুস্থতার সংখ্যা ছিল ১২০ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৯ হাজার ১৮৪ জন। সুস্থতার হার ৯৮.৮৩ শতাংশ। এদিকে, রাজ্যে লাফিয়ে বেড়েছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৩৭৪ জন। আর হাসপাতালে ভরতি ৭২ জন করোনা আক্রান্ত রোগী। বর্তমানে রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা একধাক্কায় বেড়ে হয়েছে ২ হাজার ৪৪৬ জন। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৮ হাজার ৮৪৩ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৬ হাজার ৭৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। মুম্বই, দিল্লিতে যেভাবে বাড়ছে করোনা সংক্রমণ, তা স্বাস্থ্য বিশেষজ্ঞদের চিন্তায় রেখেছে। এদিকে বাংলার পরিস্থিতি ততোটা খারাপ না হলেও, রাজ্যের করোনা গ্রাফ চিন্তা বাড়াচ্ছে।