বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

Corona Update West Bengal: উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় অনেকটাই বাড়ল সংক্রমণ! মৃত ১

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৮:৪৯ পিএম | আপডেট: জুন ২২, ২০২২, ০২:৪৯ এএম

Corona Update West Bengal: উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় অনেকটাই বাড়ল সংক্রমণ! মৃত ১
উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় অনেকটাই বাড়ল সংক্রমণ! মৃত ১ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘদিন ধরে কড়া বিধিনিষেধ এবং টিকাকরণের মাধ্যমে লাগাম টানা গিয়েছিল রাজ্যের করোনা সংক্রমণে। কিন্তু সম্প্রতি নতুন করে বাড়তে শুরু করেছে সংক্রমণ। গত কয়েকদিন ধরে রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। গত কয়েকদিন ধরে একটু একটু করে বেড়েই চলেছে সংক্রমণ।

 কয়েকদিন আগেই ২০০-র গণ্ডি অতিক্রম করেছিল রাজ্যের করোনা সংক্রমণ। এরপর তা সাড়ে ৩০০-র গণ্ডি অতিক্রম করে। তবে, সোমবারই রাজ্যের করোনা গ্রাফে স্বস্তি মিলেছিল। ফের আড়াইশোর নীচে নেমেছিল সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৪০০-র গণ্ডি পেরলো সংক্রমণ। বাংলা যেখানে টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য সুস্থতার পথেই এগোচ্ছিল। কিন্তু সম্প্রতি সেখানে নতুন করে সংক্রমণ বাড়ায় ফের উদ্বেগ দেখা দিয়েছে। 

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪০৬ জন। গতকালের থেকে অনেকটাই বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২২৪ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ২২ হাজার ৫৪৭ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ৪.৭৪ শতাংশে। 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে রাজ্যে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ২১০ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১২০ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৯ হাজার ০৮ জন। সুস্থতার হার ৯৮.৮৪ শতাংশ। এদিকে, রাজ্যে লাফিয়ে বেড়েছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ২৭৯ জন। আর হাসপাতালে ভরতি ৫০ জন করোনা আক্রান্ত রোগী। বর্তমানে রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা একধাক্কায় বেড়ে হয়েছে ২ হাজার ৩২৯ জন। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭০ হাজার ৮৩৩ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮ হাজার ৫৬১ জনের করোনা পরীক্ষা হয়েছে। মুম্বই, দিল্লিতে যেভাবে বাড়ছে করোনা সংক্রমণ, তা স্বাস্থ্য বিশেষজ্ঞদের চিন্তায় রেখেছে। এদিকে বাংলার পরিস্থিতি ততোটা খারাপ না হলেও, রাজ্যের করোনা গ্রাফ চিন্তা বাড়াচ্ছে।