বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

Corona Update West Bengal: ভয় ধরাচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭০০-র বেশি

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৮:৫৩ পিএম | আপডেট: জুন ২৩, ২০২২, ০৮:৫৩ পিএম

Corona Update West Bengal: ভয় ধরাচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭০০-র বেশি
ভয় ধরাচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭০০-র বেশি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘদিন ধরে কড়া বিধিনিষেধ এবং টিকাকরণের মাধ্যমে লাগাম টানা গিয়েছিল রাজ্যে করোনা সংক্রমণে। কিন্তু সম্প্রতি নতুন করে বাড়তে শুরু করেছে সংক্রমণ। গত কয়েকদিন ধরে রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। গত কয়েকদিন ধরে একটু একটু করে বেড়েই চলেছে সংক্রমণ। এবার তা একধাক্কায় অনেকটাই বাড়ল। বুধবার যেখানে সংক্রমণ ৩০০-র নীচে নেমে গিয়েছিল, আজ তা ৭০০ পার করল। যা যথেষ্ট ভয় ধরাচ্ছে। বাংলা যেখানে টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য সুস্থতার পথেই এগোচ্ছিল। কিন্তু সম্প্রতি সেখানে নতুন করে সংক্রমণ বাড়ায় ফের উদ্বেগ দেখা দিয়েছে। 

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৫ জন। গতকালের থেকে একধাক্কায় আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়েছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২৯৫ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ২৩ হাজার ৫৮৭ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ৭.৩০ শতাংশে। 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে রাজ্যে করোনায় একজনেরও মৃত্যু হয়নি। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ২১২ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৭১ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৯ হাজার ৩৫৫ জন। সুস্থতার হার ৯৮.৮০ শতাংশ। এদিকে, রাজ্যে লাফিয়ে বেড়েছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৯২৪ জন। আর হাসপাতালে ভরতি ৯৬ জন করোনা আক্রান্ত রোগী। বর্তমানে রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা একধাক্কায় বেড়ে হয়েছে ৩ হাজার ২০ জন। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭১ হাজার ৩৯৮ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ হাজার ২০৫ জনের করোনা পরীক্ষা হয়েছে। মুম্বই, দিল্লিতে যেভাবে বাড়ছে করোনা সংক্রমণ, তা স্বাস্থ্য বিশেষজ্ঞদের চিন্তায় রেখেছে। এদিকে বাংলার পরিস্থিতি ততোটা খারাপ না হলেও, রাজ্যের করোনা গ্রাফ চিন্তা বাড়াচ্ছে।