বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

খড়গপুরে বিজেপির হোর্ডিং পোস্টারে নেই এই তারকা বিধায়ক! তবে কি গেরুয়া শিবিরে গোষ্ঠীদ্বন্দ্ব?

০৩:৪৬ পিএম, ডিসেম্বর ৫, ২০২১

খড়গপুরে বিজেপির হোর্ডিং পোস্টারে নেই এই তারকা বিধায়ক! তবে কি গেরুয়া শিবিরে গোষ্ঠীদ্বন্দ্ব?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দলের ভিতরে ফাটল ক্রমশ যেন আরও চওড়া হচ্ছে। একদিকে, মেদিনীপুরের সাংসদ তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। আর অন্যদিকে, খড়গপুর সদরের তারকা বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। কয়েকদিন আগেরই কথা, দিলীপ ঘোষ এবং হিরণের অনুগামীদের সংঘাতের জল থানা পর্যন্ত গড়িয়েছিল।

এবার দিলীপ ঘোষকে বিঁধে হিরণের তির্যক মন্তব্য, ‘আমি হোর্ডিং পোস্টারে নেই। আমি মানুষের জন্য নিরন্তর কাজ করে চলি।’ এর আগে বিভিন্ন ইস্যুতেই পরস্পরের মধ্যে বিরোধ প্রকাশ্যে এসেছে। তবে, এবার বৃহস্পতিবারের গোষ্ঠীদ্বন্দ্বের পর তা আরও একবার সামনে এল। ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার দলীয় সমর্থকদের একটি হোর্ডিং লাগানোকে কেন্দ্র করে। এরপরই ‘ক্ষোভ’ উগরে কটাক্ষের সুরে দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথা খড়্গপুর সদরের প্রাক্তন বিধায়ক দিলীপ ঘোষকে আক্রমণ করলেন, বর্তমান বিধায়ক হিরণ। হোর্ডিংয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে অভিবাদন জানিয়ে, তাঁকে মধ্যমণি করা হয়েছে। হোর্ডিংয়ে সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, অমিত মালব্যর ছবিও রয়েছে। এমনকি হোর্ডিংয়ে রয়েছেন জেলা সভাপতি সৌমেন তিওয়ারিও। কিন্তু, হিরণ নেই!

এরপরই এই নিয়ে হিরণ কটাক্ষের সুরে বলেন, ‘আমি হোর্ডিং পোস্টারে নেই। নিরন্তর মানুষের জন্য কাজ করে চলি। গণতন্ত্রে মানুষই শেষ কথা বলে। জনতাই জনার্দন, ভগবান। আমি জনগণের পূজারি। যারা হোর্ডিং পোস্টারে আছেন, তাঁরা ভোট দিয়ে জেতাতে পারবেন না। শেষ কথা বলবে মানুষই।’ নাম না করলেও, তিনি যে মূলত দিলীপ ঘোষ ও তাঁর অনুগামীদের উপরই ক্ষোভ প্রকাশ করলেন, তা নিয়ে সন্দেহ নেই।

প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যের পাশাপাশি পশ্চিম মেদিনীপুর জেলাতেও ভরাডুবি হয়েছে বিজেপির। তবে, ভরাডুবির মধ্যেও জেলায় দুটি আসন পেয়েছে বিজেপি। তারমধ্যে একটি খড়্গপুর সদর। ঘাসফুল থেকে পদ্মশিবিরে নাম লিখিয়ে খড়্গপুর সদরে জিতেছেন হিরণ। এই খড়্গপুর সদরেরই প্রাক্তন বিধায়ক ছিলেন দিলীপ ঘোষ। এই এলাকা দিলীপের গড় হিসেবেই পরিচিত। কিন্তু এবার সেই হিসেব যেন বদলে দিতে চাইছেন হিরণ। ফলাফল ঘোষণার পর থেকেই তাই নানান কর্মসূচিতে ব্যস্ত তিনি। বিভিন্ন প্রয়োজনে খড়্গপুরের মানুষের কাছে ছুটে গিয়েছেন।

এদিকে বিজেপির সঙ্গে হিরণের ‘মধুর সম্পর্ক’ পর্বে ফাটলের আভাস পেতেই মেদিনীপুর সাংগঠনিক জেলা তৃণমূলের যেন উচ্ছ্বাসের অন্ত নেই। জেলা সভাপতি সুজয় হাজরা আবার হিরণের সমর্থনে বলেছেন, ‘বিজেপি-তে কোনও ভালো লোকই বেশিদিন টিকতে পারবে না।’