এত বড় সভা আগে দেখিনিঃ অধীর চৌধুরী! আজকের সভায় আর কী বক্তব্য রাখলেন তিনি

এত বড় সভা আগে দেখিনিঃ অধীর চৌধুরী! আজকের সভায় আর কী বক্তব্য রাখলেন তিনি
এত বড় সভা আগে দেখিনিঃ অধীর চৌধুরী! আজকের সভায় আর কী বক্তব্য রাখলেন তিনি / ছবি সৌজন্যেঃ Screengrab from Facebook Video Posted By @cpimwbpc

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে আসরে নেমে পড়েছে। আর আজ ২৮ শে ফেব্রুয়ারি বামেদের ব্রিগ্রেড চলো অভিযান। এই অভিযানে বামেদের সাথে জোট করেছে কংগ্রেস ও আব্বাস সিদ্দিকর আইএসএফ।

আজকের ব্রিগ্রেড সমাবেশে উপস্থিত হয়েছেন বাম-কংগ্রেস-আইএসএফ দলের উচ্চ নেতা সহ কর্মীরা। অন্যদিকে আজকের সভায় উপস্থিত রয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। আজকের সভার বহু মানুষের সমাগম দেখে তিনি বলেন, এই প্রথম তিনি যোগ দিয়েছেন এত বড় সভায়। তিনি বলেন এই সমাগমই বলে দিচ্ছে বিজেপি-তৃণমূল নয় সংযুক্ত মোর্চা আসছে বাংলায়। এছাড়া তিনি আজ পেট্রোপন্যের বৃদ্ধি পাওয়া দামের কথা তুলে তৃণমূল – বিজেপিকে নিশানা করে বলেন, মুখ্যমন্ত্রী তেলের রাজস্ব ১ টাকার থেকে আরও কমাতে পারতেন। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেদ্র মোদীকে কটাক্ষ করে বলেন, ক্রিকেটার কোহলির মতো প্রধানমন্ত্রীও সেঞ্চুরি করার চেষ্টা করছেন।

এছাড়া আজকের সভায় অধীর চৌধুরি একটি উর্দু কবিতাও তুলে ধরেন। এছাড়া তিনি করোনা আবহের কথা তুলে বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অবমাননা করেছেন পরিযায়ি শ্রমিকদের। অন্যদিকে তিনি বলেন, এবার লড়াই হবে, তিনি চান বাংলায় ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক শক্তি স্থান পাক। উল্লেখ্য বিভিন্ন দাবি দাবা নিয়ে সরকার গড়ার লক্ষ্যে মহা জোটের ডাকা ব্রিগেড সমাবেশের উদ্দেশ্যে আজ রাজ্যের প্রতিটা জেলা থেকে দলীয় কর্মীরা হাজির হয়েছে ব্রিগেড সমাবেশে। বেকারদের কর্মসংস্থান সহ শ্রমিকদের মজুরি বৃদ্ধি এবং শিল্প-কলকারখানা ইত্যাদি দাবি সামনে রেখে আগামী দিনে রাজ্যে মহাজোট সরকার গড়তে চলেছে এমনটাই জানিয়েছেন তারা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.