লোকসভায় আজ কী বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, একনজরে দেখে নিন

লোকসভায় আজ কী বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, একনজরে দেখে নিন
লোকসভায় আজ কী বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, একনজরে দেখে নিন / ছবি সৌজন্য: Screengrab from Facebook Video Posted By @narendramodi

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আজ লোকসভায় ভাষণের শুরুতেই করোনা আবহের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, করোনা আবহের আমাদের দেশ আত্মনির্ভর হতে শিখেছে, ফলে আমাদের শক্তি আরও বৃদ্ধি পেয়েছে। এমনকি তিনি বলেন করোনাকে হারিয়ে এক নয়া বিশ্ব সৃষ্টি হয়েছে। এছাড়া আজ বিবেকানন্দের কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, করোনা আবহেও দেশে অর্থনৈতিক সংস্কার করা হয়েছে। উল্লেখ্য দেশের অর্থব্যবস্থাকে উন্নত করতে একগুচ্ছ সংস্কার করেছেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত করোনা আবহে গাড়ি, ট্যাক্টর বিক্রির রেকর্ড তৈরি হয়েছে। এমনকি যে পরিমান জিএসটি জমা পড়েছে তা ও নতুন রেকর্ড তৈরি করেছে। দেশের এই কঠিন সময়েও দেশ প্রগতি করা থেকে পিছিয়ে থাকেনি।

এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, কৃষি ক্ষেত্রে সঙ্কট চলায় তিনটি কৃষি আইন এনে ছিলেন তিনি। তারপরই কংগ্রেসকে নিশানা করে তিনি বলেন, সেই আইনের রঙ নিয়েই চর্চা করে চলেন কংগ্রেস সাংসদরা। যদি আইন নিয়ে আলোচনা করত ভালো হত। তাহলে দেশের কৃষকরা সঠিক তথ্য পেতেন। তিনি বলেন কৃষকদের আন্দোলনকে তারা সম্মান করেন। এছাড়া তিনি বলেন, কৃষি বিলের কারণে কৃষকদের লোকসান হলে তিনি বদলে দেবেন আইন, তাতে সমস্যা কোথায়। আজ লোকসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের উন্নতির কথা, করোনার কঠিন কালে দেশ যেভাবে ঘুরে দাঁড়িয়েছে সেসব কথা উল্লেখ করেন।

আরো পড়ুনঃ   ফের পদ্মে তারকার যোগদান! প্রধানমন্ত্রীর কাজে অনুপ্রাণিত হয়ে, বিজেপিতে অভিনেত্রী শ্রাবন্তী