মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

"বিনামূল্যে টিকাকরণ কর্মসূচি চলবে দেশে", মন কি বাত অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী

০১:৩১ পিএম, এপ্রিল ২৫, ২০২১

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। প্রতিদিন ভয়ঙ্কর দুঃস্বপ্নের মতো তাড়া করে বেড়াচ্ছে মারণ করোনা। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব রেকর্ডের ধারা জারি রয়েছে দেশে। আর এরই মাঝে মন কি বাত অনুষ্ঠানে করোনা সচেতনতার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেদ্র মোদী।

মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, করোনা সমগ্র দেশবাসীর ধৈর্যের পরীক্ষা নিচ্ছে। তিনি বলেন করোনা বহু মানুষের প্রিয়জনকে কেড়ে নিয়ে চলেছে। করোনার সাথে লড়ায়ে জয়ী হতে হবে। এছাড়া তিনি বলেন দেশে করোনার ভয়াবহ পরিস্থিতি মোকাবেলা করতে রাজ্যগুলি ও কেন্দ্র কে একসাথে কাজ করতে হবে। এরই সাথে তিনি বলেন, বিনামূল্যে টিকাকরণ কর্মসূচি চলবে দেশে। এরই সাথে তিনি বলেন, ভয় না পেয়ে বিশেষজ্ঞদের কথা মেনে সচেতনতা অবলম্বন করে চলার কথা বলেন।

উল্লেখ্য স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৬৯১ জন। এবং গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭৬৭ জনের। অন্যদিকে গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৮১ জন। করোনার সংক্রমণ ঝড়ের গতিতে বাড়তে থাকায়, ইতিমধ্যেই দেশব্যাপী নানা সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। একাধিক রাজ্যে শুরু হয়েছে সাপ্তাহিক লকডাউন।

আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬৯ লক্ষ ৬০ হাজার ১৭২ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ১ লক্ষ ৯২ হাজার ৩১১ জন। করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ১৭ হাজার ১১৩ জন। যার ফলে দেশের মোট অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়াল ২৬ লক্ষ ৮২ হাজার ৭৫১ জন। দেশে এখনও পর্যন্ত সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১ কোটি ৪০ লক্ষ ৮৫ হাজার ১১০ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা পেয়েছেন ১৪ কোটি ০৯ লক্ষ ১৬ হাজার ৪১৭ জন।