IIT খড়গপুরের সমাবর্তন অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে যোগ দিয়ে কী বললেন প্রধানমন্ত্রী, রইলো বিস্তারিত

IIT খড়গপুরের সমাবর্তন অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে যোগ দিয়ে কী বললেন প্রধানমন্ত্রী, রইলো বিস্তারিত
IIT খড়গপুরের সমাবর্তন অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে যোগ দিয়ে কী বললেন প্রধানমন্ত্রী, রইলো বিস্তারিত / ছবি সৌজন্যে: Screengrab from Facebook Video Posted By @narendramodi

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আজ খড়গপুর আইআইটি-র (Kharagpur IIT) ৬৬তম সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনের সমাবর্তন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের সহ নেতাজি সুভাষচন্দ্র বসুর কথাও তুলে ধরেন। এছাড়া এদিন প্রধানমন্ত্রীর ভাষণে উঠে আসে বাংলার ইতিহাসও।

আজ খড়গপুর আইআইটি-র (Kharagpur IIT) সমাবর্তন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, বদলেছে ভারত, বর্তমানে আইআইটির দায়িত্ব ভারতীয় প্রযুক্তিকে বিশ্ববাসীর কাছে পৌঁছানোর। এছাড়া বাংলার ইতিহাস নিরুপন করতে তিনি বলেন, ৭৫ তম স্বাধীনতা বর্ষে পা রেখেছে আমাদের দেশ। তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামে বাংলাবাসীর অবদান খুবই গুরুত্বপূর্ণ।

অন্যদিকে আজকের সমাবর্তন অনুষ্ঠানে খড়গপুর আইআইটিতে ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড রিসার্চ সেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়া ছাত্রছাত্রী ও প্রাক্তনীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ক্যাম্পাস বেরোনোর পর দেশের কোটি কোটি মানুষের জীবন পরিবর্তনের জন্য নিজেদের নতুন কিছু শুরু করতে হবে। আত্মবিশ্বাস, আত্ম-সচেতনতা, নিঃস্বার্থতা এই তিনটি কে সাথে নিয়ে এগিয়ে চলার কথা বলেন তিনি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.