চটজলদি এনার্জি পেতে কি খাবেন! জেনে নিন

চটজলদি এনার্জি পেতে কি খাবেন! জেনে নিন
চটজলদি এনার্জি পেতে কি খাবেন! জেনে নিন

এবার শরীরে এনার্জি বাড়ানোর জন্য চলতি কোনও এনার্জি ড্রিঙ্ক খাওয়ার কোনও দরকার পড়বে না। এনার্জি ড্রিঙ্কের পরিবর্তে খাবারের তালিকায় রাখুন এমন কিছু উপাদান, যা চটজলদি শরীরে এনার্জি বাড়াতে সাহায্য করবে। আজ জেনে নিন সেই সকল খাবার সম্পর্কে-

যে কোনো সময় চটজলদি এনার্জি ফিরে পেতে দইয়ের সঙ্গে ড্রাই ফ্রুটস খাওয়ার পরামর্শ দিচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। যদি আপনার বিনা কারণেই ক্লান্তভাব লাগে, তাহলে অন্য কিছু না খেয়ে দইয়ের সঙ্গে ড্রাই ফ্রুটস মিশিয়ে খান। এটি শরীরে ক্লান্তি দূর করে ও এনার্জি বাড়ানোর পাশাপাশি শরীরের আরও অনেক উপকার করে থাকে দই এবং বাদামের এই মিশ্রন।

এছাড়া অনেকেই হয়তো জানেন না যে দইয়ের সঙ্গে গুড় মিশিয়ে খেলে শরীরে মেটাবলিজম বাড়ে, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এছাড়াও দই এবং গুড় খেলে অনেকক্ষণ পর্যন্ত খিদে পায় না। যাঁদের অ্যানিমিয়ার সমস্যা রয়েছে, তাঁরা নিয়মিত দই এবং গুড় মিশিয়ে খেলে অনেক ধরণের উপকার পাবেন।

হটাৎ করে যদি আপনার খুব খিদে পায় এবং আপনি বদহজমের সমস্যায় ভুগছেন সব সময়, তাহলে দইয়ের সঙ্গে বিট লবন এবং ভাজা জিরে মিশিয়ে খান। খিদে বাড়ানোর পাশাপাশি বদহৃমের সমস্যাও দূর করতে সাহায্য করে এটি।