WhatsApp-এ নয়া ফিচার, একটি অ্যাকাউন্ট চলবে চার জায়গায়, কিভাবে? রইল পদ্ধতি

WhatsApp-এ নয়া ফিচার, একটি অ্যাকাউন্ট চলবে চার জায়গায়, কিভাবে? রইল পদ্ধতি
WhatsApp-এ নয়া ফিচার, একটি অ্যাকাউন্ট চলবে চার জায়গায়, কিভাবে? রইল পদ্ধতি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ গুলির মধ্যে অন্যতম WhatsApp। প্রতিনিয়ত এই অ্যাপে আসছে নিত্যনতুন ফিচার। আর তাতেই গ্রাহকদের বেশ আকর্ষণ করছে WhatsApp। সম্প্রতি আরও একটি নতুন ফিচার নিয়ে উপস্থিত WhatsApp। যার জন্য গ্রাহকদের মিলবে একাধিক সুবিধা। বর্তমানে WhatsApp শুধু মেসেজিং অ্যাপ হিসেবে নয় ব্যাবসা, কর্ম ক্ষেত্র সমস্ত ক্ষেত্রেই বিশেষ উপযোগী হয়ে উঠেছে। আর তাতেই দিন দিন বেড়েই চলেছে WhatsApp এর জনপ্রিয়তা।

নতুন যে ফিচারটি এসেছে সেটি হল WhatsApp Multi Device Feature। এই ফিচারটি আসার ঘোষণা কিছুদিন আগেই করা হয়েছে সংস্থার তরফে। তবে বর্তমানে সমস্ত ফোনে এই ফিচার উপলব্ধ নয়। এই ফিচার চলছে বিটা ভার্সনে। এই ফিচারের মূল সুবিধা হল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চারটি ডিভাইসে খোলা যাবে। যারা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বিভিন্ন কাজের ক্ষেত্রে বিভিন্ন ডিভাইস থেকে ওপেন রাখেন তাঁদের জন্য এই ফিচার বিশেষ সুবিধাজনক। এতদিন শুধুমাত্র একটি ডিভাইসের সঙ্গে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লিঙ্কড করা যেত। তবে বর্তমানে চারটি ডিভাইসে করা যাবে।

হোয়াটসঅ্যাপের আপডেট ডেভেলপার WaBetaInfo জানিয়েছে গ্রাহকরা তার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট তার মূল ডিভাইসে ব্যবহার করবেন সেই সময় সেখানে আসা সমস্ত মেসেজ, ছবি এবং অন্যান্য তথ্য সিঙ্ক করা যাবে অন্য ডিভাইসে। আর এই ফিচারের মূল সুবিধা হল বার বার লগ ইন করার প্রয়োজন হবে না। হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে মেইন পেজের ওপর যে তিনটে ডট থাকে সেখানেই লিঙ্কড ডিভাইসের অপশন থাকে সেখানেই এবার থেকে লিঙ্কড ডিভাইস ১, ২ অথবা ৩ লেখা থাকবে।