শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

এইসব ফোনে আর মিলবে না হোয়াটসঅ্যাপ পরিষেবা! আপনার ফোনটি নেই তো? রইলো তালিকা

০৩:২৪ পিএম, সেপ্টেম্বর ৮, ২০২১

এইসব ফোনে আর মিলবে না হোয়াটসঅ্যাপ পরিষেবা! আপনার ফোনটি নেই তো? রইলো তালিকা

যতদিন এগোচ্ছে প্রযুক্তি ততই উন্নত হচ্ছে। স্মার্ট ফোন, ল্যাপটপ ইত্যাদি ইলেকট্রনিক্স জিনিসে আসছে নিত্য নতুন পরিবর্তন। আর সেই কারণেই মানুষের ফোন ব্যবহারেও এসেছে আমূল পরিবর্তন। বছর ঘুরতে না ঘুরতেই পুরনো ফোন ফেলে নতুন ফোনের নেশা। ফিচার থাকছে নতুন নতুন তাই ঝুঁকিও বাড়ছে বেশি। তবে স্মার্টফোনে ব্যবহার করা অ্যাপ গুলির মধ্যে অন্যতম হল হোয়াটস অ্যাপ মেসেঞ্জার। সকলের ফোনেই এই অ্যাপ বর্তমান।

তবে মার্কিন অধীনস্থ মেসেজিং সংস্থা দিল নয়া সতর্কবার্তা। কিছুদিনের মধ্যেই প্রায় ৪০ টি ফোনে বন্ধ হয়ে যেতে পারে হোয়াটস অ্যাপ পরিষেবা। এর মধ্যে রয়েছে Android ও ios ডিভাইসও। হোয়াটস অ্যাপ বর্তমানে শুধু আড্ডা দেওয়ার জায়গা নয় বহু মানুষের ব্যবসার অন্যতম জায়গা হোয়াটস অ্যাপ। স্টেটাস ভিডিও পোস্ট করে সহস্র মানুষের কাছে এক নিমেষে বার্তা যাওয়ার অন্যতম উপায়। তবে সম্প্রতি সতর্ক করলো মার্কিন সংস্থা। এই ৪০ টি ফোনে বন্ধ হয়ে যেতে পারে এই পরিষেবা। দেখুন এর মধ্যে আপনার ফোন নেই তো?

Samsung Galaxy S3 Mini, Trend II, Trend Lite, Core, Ace 2 LG Optimus F7, F5, L3 II Dual, F7II, F5 II Sony Xperia Huawei Ascend Mate , Ascend D2

Apple iPhone SE এই ফোন গুলি রয়েছে এই তালিকায়। এই ফোন গুলিতে আর কিছুদিন পর থেকেই সাপোর্ট করবে না হোয়াটস অ্যাপ অপারেটিং সিস্টেম গুলি। তাই আজই বদলে ফেলুন ফোন হোয়াটস অ্যাপ পরিষেবা অব্যহত রাখতে।