রামলীলা চলাকালীন রামের নাম চিৎকার করতে করতে মঞ্চেই মৃত্যু অভিনেতার

রামলীলা চলাকালীন রামের নাম চিৎকার করতে করতে মঞ্চেই মৃত্যু অভিনেতার / প্রতীকী ছবি
রামলীলা চলাকালীন রামের নাম চিৎকার করতে করতে মঞ্চেই মৃত্যু অভিনেতার / প্রতীকী ছবি

মঞ্চে চলছে রামলীলা। আর তার মাঝেই ভগবান রামের নাম চিৎকার করতে করতে মৃত্যুর মুখে ঢলে পড়লেন দশরথের চরিত্রাভিনেতা। বৃহস্পতিবার, চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বিজনোরে। জানা গিয়েছে, প্রয়াত অভিনেতার নাম রাজেন্দ্র সিং। বয়স ৬২ বছর। বিগত প্রায় ২০ বছর ধরে রাজা দশরথের ভূমিকায় অভিনয় করে আসছেন রাজেন্দ্র। এদিন হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চেই প্রয়াত হন তিনি। তাঁর মৃত্যুতে গ্রামজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে বিজনোরের আফজলগড়ের হাসানপুর গ্রামে রামলীলা মঞ্চস্থ হচ্ছিল। ভগবান রাম তখন পিতার নির্দেশমতো বনবাসে গমন করেছেন। এদিকে রামকে জঙ্গল থেকে ফিরিয়ে আনার জন্য রাজা দশরথ মন্ত্রী সুমন্তকে নির্দেশ দিচ্ছেন। কিন্তু রাজার নির্দেশ পালন করতে গিয়ে খালি হাতেই ফিরে মন্ত্রী সুমন্ত। তা দেখে পুত্রশোকে আরও কাতর হয়ে ওঠেন বৃদ্ধ রাজা। ঠিক তখনই ঘটে অঘটন। ‘রাম, রাম’ বলে চিৎকার করতে করতে মঞ্চের উপরই পড়ে যান দশরথের চরিত্রাভিনেতা রাজেন্দ্র সিং। এরপরই মৃত্যুর মুখে ঢলে পড়েন তিনি।

এদিকে, রাজেন্দ্রর অভিনয়ে মুগ্ধ হয়ে দর্শকেরাও হাততালি দিয়ে তাঁকে সম্মান জানান। কিন্তু বহুক্ষণ পরও যখন তিনি উঠে দাঁড়ালেন না, তখনই দর্শকদের মনে সন্দেহ জাগে৷ কাছে গিয়ে আসল ঘটনা বোঝা যায়। এরপরই অবশ্য রামলীলার অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়৷ সহ অভিনেতারা প্রয়াত রাজেন্দ্রকে মঞ্চ থেকে নামিয়ে আনেন। বলাই বাহুল্য, তাঁর এই অকস্মাৎ মৃত্যুতে সহ অভিনেতারা সহ গোটা গ্রামের বাসিন্দাই শোকস্তব্ধ।