বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নতুন পুরনো মিলিয়ে মন্ত্রী হিসেবে শপথ নেবেন কারা? প্রকাশ্যে এলো তালিকা!

০৭:৫৩ পিএম, মে ৯, ২০২১

নতুন পুরনো মিলিয়ে মন্ত্রী হিসেবে শপথ নেবেন কারা? প্রকাশ্যে এলো তালিকা!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে শেষ হয়েছে ভোটযুদ্ধ। রাজ্যের শাসক দল হিসেবে তৃতীয়বারের জন্য জয়ী হয়েছে তৃণমূল শিবির। নিজেদের জায়গা ধরে রাখতে সক্ষম হয়েছে তারা। রাজ্যের ২১৩ টি আসন দখল করেছে তৃণমূল শিবির। তাই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার রাজ্যের মন্ত্রীসভা গঠনের পালা। আগামীকালই মন্ত্রী সভার শপথ গ্রহণ অনুষ্ঠান।

প্রসঙ্গত করোনা পরিস্থিতির জেরে অনাড়ম্বর ছিল মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান। আর আগামীকাল করোনা নির্দেশিকা মেনেই মন্ত্রী সভার শপথ গ্রহণ অনুষ্ঠান হতে চলেছে। আগামীকাল সকাল ১০.৪৫ মিনিটে রাজভবনের থ্রোন হলে মন্ত্রীসভার শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আর তার আগে আজ রবিবার মন্ত্রিসভার সদস্য হিসেবে ৪৩ জন তৃণমূল বিধায়কের নাম প্রকাশ্যে এসেছে। কারা স্থান পাবে মন্ত্রী সভায় সে নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছিল। আর এবার সেই জল্পনার অবসান ঘটল। পুরন-নতুন মিলিয়েই রয়েছেন নামের তালিকা। দেখে নিন তালিকাটি..

উল্লেখ্য পূর্ণ মন্ত্রী হিসেবে ক্যাবিনেটে থাকছেন- সুব্রত মুখোপাধ্য়ায়, অমিত মিত্র,পার্থ চট্টোপাধ্যায়, সাধন পাণ্ডে, জ্যোতিপ্রিয় মল্লিক, ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, বঙ্কিম হাজরা, মলয় ঘটক, মানস ভুঁইয়া, সৌমেন কর মহাপাত্র, অরূপ রয়, রথীন ঘোষ, চন্দ্রনাথ সিনহা, শশী পাঁজা, গোলাম রব্বানি, স্বপন দেবনাথ, সিদ্দিকুল্লা চৌধুরী, বিপ্লব মিত্র, জাভেদ আহমেদ খান। রাজ্যমন্ত্রী হিসেবে থাকছেন- পরেশ অধিকারী, মনোজ তিওয়ারি, দিলীপ মণ্ডল, আখরুজ্জামান, শিউলি সাহা, শ্রীকান্ত মাহাতো, ইয়াসমিন সাবিনা, বীরবাহা হাঁসদা, জ্যোৎস্না মাণ্ডি। এবং স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাজ্যমন্ত্রী হিসেবে থাকছেন- চন্দ্রিমা ভট্টাটার্য, রত্না দে নাগ, সুব্রত সাহা, হুমায়ুন কবীর, বেচারাম মান্না, অখিল গিরি, সন্ধ্যা রানি টুডু, বুলু চিকি বারাইক, সুজিত বসু, ইন্দ্রনীল সেন।