বিধানসভায় হার কেন! সাধারণ মানুষের মতামত জানতে চাইছে বাম শিবির

বিধানসভায় হার কেন! সাধারণ মানুষের মতামত জানতে চাইছে বাম শিবির
বিধানসভায় হার কেন! সাধারণ মানুষের মতামত জানতে চাইছে বাম শিবির

একুশের বিধানসভা নির্বাচনে কার্যত ভরাডুবি হয়েছে বামেদের। স্বাধীনতার পর এই প্রথম বাম শুন্য বিধান সভা গঠিত হয়েছে। কিন্তু কি কারনে বাম বিহীন বিধানসভা গঠিত হলো, কেন রাজ্যবাসী বামেদের সুযোগ দিল না সেই বিষয় জানতে এবং সাধারণ মানুষের জনমত নিতে চাইছে আলিমুদ্দিন।

সংযুক্ত মোর্চা নিয়ে এবার বিধানসভার ময়দানে নেমেছিল বাম কংগ্রেস ও আইএসএফ। কিন্তু ফলাফল প্রকাশিত হতে দেখা যায় বাম-কংগ্রেস একেবারে খালি হাতে ফিরলেও আইএসএফের ঝুলিতে এসেছে একটি আসন। কিন্তু ঠিক কি কারনে বামেদের এখানে দুর্দশা হলো তা জানতে বারবার বৈঠকে বসেছে শীর্ষস্থানীয় নেতারা। কিন্তু কোনভাবেই সমাধানসূত্র মেলেনি। তাই এবার সাধারণ মানুষের কাছে তারা নিজেদের ভুল ত্রুটি জানতে চাইছেন।

আলিমুদ্দিন সূত্রে খবর, সোশ্যাল মিডিয়ায় এবার সফল মানুষের জনমত নেওয়া হবে তাদের ব্যর্থতার কারণ হিসেবে। এছাড়াও পার্টির মুখপাত্রদের নির্দেশ দেওয়া হয়েছে এলাকার মানুষদের কাছে গিয়ে তাদের কাছে আবেদন জানাতে প্রয়োজনীয় পরামর্শ দেওয়ার জন্য। এ ছাড়াও সাধারণ মানুষ আলিমুদ্দিনে এসে এভাবে নিজেদের মতামত জানাতে পারবেন বলে জানা গিয়েছে।

বাম শিবিরের মতে, সাধারণ মানুষের মতামত দেখে নিজেদের ভুল ত্রুটি শুধরাতে পারবে তারা। ঠিক কি কারণে তাদের ভরাডুবি হলো সেই কারণ খুঁজে পাবেন। আসন্ন পৌরসভার নির্বাচনে যাতে সেই ভুলের পুনরাবৃত্তি না হয় এবং জনসাধারণের কাছে তারা পৌঁছতে পারেনি সেই বিষয়ে পাঠ নিতে পারবে আলিমুদ্দিন।