মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সানরাইজার্স ম্যাচে ব্যাট হাতে অনন্য নজির দীনেশ কার্তিকের! IPL-এ ছুঁলেন এই মাইলস্টোন

০১:৩৯ পিএম, অক্টোবর ৪, ২০২১

সানরাইজার্স ম্যাচে ব্যাট হাতে অনন্য নজির দীনেশ কার্তিকের! IPL-এ ছুঁলেন এই মাইলস্টোন

ব্যাট হাতে আইপিএল-এ অনন্য নজির গড়লেন উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক। রবিবার সানরাইজার্স ম্যাচে আইপিএল কেরিয়ারে ৪০০০ রান পূর্ণ করলেন তিনি। হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচের আগে চার হাজার রান থেকে মাত্র ৫ রান দূরে ছিলেন দীনেশ। এদিন হায়দ্রাবাদের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে ১১ বলে অপরাজিত ১৮ রানের ইনিংস খেলার সঙ্গেই এই মাইলস্টোন ছুঁয়ে ফেলেন তিনি।

আইপিএল-এ মোট ২০৯টি ম্যাচ খেলে এই ম্যাজিক ফিগার ছুঁলেন কার্তিক। এছাড়াও এমএস ধোনির পর তিনি দ্বিতীয় উইকেটকিপার, যিনি আইপিএলে ৪০০০ রান পূরণ করলেন। একইসঙ্গে আর চাই মাত্র ২০০ রান। তা করতে পারলেই কেকেআরের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরকে টপকে যাবেন কার্তিক। তিনি ঢুকে পড়বেন আইপিএলের ১০ সর্বোচ্চ রান সংগ্রাহককদের তালিকায়।

https://www.instagram.com/p/CUkxfa9Bnxw/?utm_medium=copy_link

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট থেকে দীর্ঘদিন দূরে থাকলেও চুটিয়ে আইপিএল খেলে যাচ্ছেন কার্তিক। গত মাস অবধিও ধারাভাষ্যকার হিসেবে কাজ করছিলেন। আর আইপিএলে ফিরেই ৪০০০ রানের মাইলস্টোন পেরোলেন। ফলে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তিনি। কার্তিক জানালেন, "ধারাভাষ্য চালানোর পাশাপাশি প্রচুর অনুশীলনও করেছি। এই রেকর্ডের জন্য নিজেকে ভাগ্যবান মনে করছি।" তাঁর আইপিএল ফ্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সও কার্তিকের নয়া কীর্তির জন্য সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছে।

https://www.instagram.com/p/CUkw1x5IzBS/?utm_medium=copy_link