উপ নির্বাচনে কি লড়বেন অমিত মিত্র? জল্পনা তুঙ্গে

উপ নির্বাচনে কি লড়বেন অমিত মিত্র? জল্পনা তুঙ্গে
উপ নির্বাচনে কি লড়বেন অমিত মিত্র? জল্পনা তুঙ্গে

দিনহাটা, শান্তিপুর, খড়দা ও গোসাবা কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে কমিশন। এদিকে খড়দা তৃণমূলের থেকে প্রার্থী হিসেবে উঠে এসেছে শোভন দেব চট্টোপাধ্যায়ের নাম। এর পরেই প্রশ্ন উঠছে তাহলে খড়দার বরাবরের প্রার্থী রাজ্যের অর্থমন্ত্রী কি আর ভোটে দাঁড়াবেন না? নাকি তাঁকে অন্য কোনও কেন্দ্র থেকে প্রার্থী করার কথা ভেবেছে দল?

সেই ২০১১ সাল থেকে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তবে এবার শোনা যাচ্ছে মন্ত্রীত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। শারীরিক কারণে দীর্ঘ দশ বছর রাজ্যের অর্থমন্ত্রীর পদে থাকার পর অমিত মিত্র মন্ত্রীত্ব থেকে অবসর নেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন।

তৃণমূল সূত্রে খবর, অর্থমন্ত্রী হিসেবে ৬ মাসের মেয়াদ শেষ হলেই সরে দাঁড়াতে চলেছেন তিনি। ভোটের ময়দানে আর প্রতিদ্বন্দ্বিতায় নামতে দেখা যাবে না তাঁকে। আগামী নভেম্বরেই ৬ মাসের মেয়াদ মিটলে সরে দাঁড়াবেন তিনি।

এদিকে অর্থমন্ত্রী হিসেবে তাঁকে টিকে থাকতে গেলে যে কোনও একটি বিধানসভা কেন্দ্র থেকে জিতে আসতে হবে তাকে। এই অবস্থায় গোসাবা, শান্তিপুর ও দিনহাটার মধ্যে কোনটাতে তাঁকে  প্রার্থী করা হবে  নাকি তা খুব শীঘ্রই জানা যাবে। তবে জানা গিয়েছে, ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন অর্থমন্ত্রী।

চলতি বছরের নির্বাচনের আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে মন্ত্রীত্ব থেকে অব্যাহতি চেয়েছিলেন অমিতবাবু। সেই কারণে ২০১১ সাল থেকে খড়দহ আসনে লড়ে এলেও এবার ভোটেই দাঁড়াননি তিনি। খড়দহ থেকে কাজল সিনহাকে প্রার্থী করেছিল তৃণমূল। কিন্তু ফলপ্রকাশের আগেই কোভিডে প্রয়াত হন তিনি। ফলে ওই কেন্দ্র ফাঁকাই পড়ে রয়েছে। তাই এবারের ৩০ অক্টোবরের উপ নির্বাচনে সেখান থেকে লড়বেন শোভন দেব চট্টোপাধ্যায়।