পুজোয় কি সারারাত চলবে মেট্রো?

পুজোয় কি সারারাত চলবে মেট্রো?
পুজোয় কি সারারাত চলবে মেট্রো?

আগামী সোমবার থেকে ফের বাড়ছে মেট্রো সংখ্যা। কিন্তু পুজোর রাত গুলোতে মেট্রো চলবে কিনা সেই নিয়ে তৈরি হয়েছে সংশয়। যদিও মেট্রো সূত্রে খবর,অন্যান্য বারের থেকে এবারের পরিস্থিতি যেহেতু আলাদা তাই রাতে শেষ মেট্রো চলার সময় বাড়ানো হলেও হয়ত সারারাত মেট্রো চলবে না।

পুজোর সময় যেমন রাস্তায় ভিড় বাড়ছে, তেমনই ভিড় বাড়ছে মেট্রোতেও। আর সেই কথা মাথায় রেখেই পুজোর মরশুমে ফের ট্রেন সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। আগামী সোমবার ২৫৬টির বদলে ২৬৬ টি মেট্রো চলবে। তবে দিনের প্রথম ও শেষ মেট্রোর সময় একই থাকছে।

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের পর্যন্ত আগে যেখানে ১৪৮ টি মেট্রো চলত। সেই মেট্রো বেড়ে হবে ১৬৭টি। দিনের ব্যস্ত সময়ে ৫ মিনিটের ব্যবধানে মিলবে মেট্রো। প্রান্তিক স্টেশনগুলি থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। রবিবার অবশ্য থাকবে আগের মতোই মেট্রো পরিষেবা।

এদিকে, পুজো মণ্ডপে প্রবেশের ক্ষেত্রে গত বছরের মতো এই বছরেও নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট। তাই উৎসবের সময়ে মেট্রোয় যাত্রীদের ভিড় কিছুটা বাড়লেও তা স্বাভাবিক সময়ের চেয়ে অনেকটাই কম হবে বলে মনে করছেন মেট্রো কর্তৃপক্ষ।তাই রাতের দিকে লোকাল ট্রেনের সংখ্যাও সে ভাবে বাড়বে না বলে রেল সূত্রের খবর।তবে, পুজোর দিনগুলিতে কত সংখ্যক মেট্রো চালানো হবে, তা নিয়ে আগামী সপ্তাহের শুরুতে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেই মেট্রো সূত্রে খবর।