বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

আগামী বছরের IPL-এও কি চেন্নাই দলেই খেলবেন? নিজের ভবিষ্যৎ নিয়ে জল্পনা বাড়ালেন ধোনি

০৬:০৩ পিএম, অক্টোবর ৯, ২০২১

আগামী বছরের IPL-এও কি চেন্নাই দলেই খেলবেন? নিজের ভবিষ্যৎ নিয়ে জল্পনা বাড়ালেন ধোনি

গত বছরের ১৫ অগাস্ট, ঠিক সন্ধে ৭:২৯ মিনিটে গোটা ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তবে এরপরও চুটিয়ে খেলছেন আইপিএল। ধোনিকে ছাড়া তাঁর ফ্র‍্যাঞ্চাইজি দল চেন্নাই সুপার কিংস যেন অসম্পূর্ণ। কিন্তু আর আগামী বছরেও কি চেন্নাই দলের হয়েই মাঠে নামতে দেখা যাবে বিশ্বজয়ী ভারত অধিনায়ককে? নাকি খেলোয়াড় নয় অন্য কোনও ভূমিকায় তাঁকে দেখা যাবে? সম্প্রতি মহেন্দ্র সিং ধোনির বক্তব্য ঘিরে বাড়ল জল্পনা।

গত বৃহস্পতিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে মাঠে নামার আগে টস করতে গিয়ে ধোনি জানান, চেন্নাইয়ের হয়ে তাঁর খেলার ব্যাপারটা নির্ভর করছে নিলামের উপর। কারণ আগামী বছর আইপিএলে আরও দুটি দল বাড়বে। তাই সেক্ষেত্রে কীরকম নিয়ম হবে তাঁর জানা নেই। মাহির কথায়, "আমাকে হয়তো হলুদ জার্সিতেই দেখা যাবে। তবে চেন্নাইয়ের হয়ে আমি খেলব কিনা, তা নিশ্চিত নই। কারণ আইপিএলে দুই নতুন দলের সংযোজন ঘটছে। নিলামে রিটেনশনের নিয়ম কী হবে, কতজন দেশি, কতজন বিদেশি ক্রিকেটারকে স্কোয়াডে ধরে রাখা যাবে, সেই বিষয়ে এখনও স্পষ্ট ধারণা নেই। আমি ক্রিকেটার ধরে রাখার নিয়ম জানি না। তাই যতদিন না এই নিয়ম নীতি স্পষ্ট হচ্ছে, ততদিন ভবিষ্যৎ নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। আগে ঘটুক, তারপর ভাবা যাবে।"

[caption id="attachment_35679" align="alignnone" width="1080"]আগামী বছরের IPL-এও কি চেন্নাই দলেই খেলবেন? নিজের ভবিষ্যৎ নিয়ে জল্পনা বাড়ালেন ধোনি / Image Source : Instagram @chennaiipl আগামী বছরের IPL-এও কি চেন্নাই দলেই খেলবেন? নিজের ভবিষ্যৎ নিয়ে জল্পনা বাড়ালেন ধোনি / Image Source : Instagram @chennaiipl[/caption]

অবশ্য এর কিছুদিন আগেই ইন্ডিয়া সিমেন্টের একটি অনুষ্ঠানে গিয়ে সিএসকে-এর সমর্থকদের সঙ্গে আড্ডায় ‘ক্যাপ্টেন কুল’ জানান, সিএসকে-র ঘরের মাঠ চিপক স্টেডিয়ামে আইপিলের শেষ ম্যাচ খেলবেন তিনি। কারণ, চেন্নাইয়ের অগণিত ভক্তদের তিনি নিরাশ করতে চান না। একইসঙ্গে বিদায়ী ম্যাচে যে তাঁকে যোগ্য ফেরাওয়েলও দেওয়া হবে, একথার ঈঙ্গিতও দেন চেন্নাইয়ের ‘থালা’। এমনকি নাম প্রকাশে অনিচ্ছুক সিএসকে-এর এক কর্তার দাবি, ধোনিকে আগামী বছরেও চেন্নাইতেই দেখা যাবে। তিনি বলেন, "আমার ধারণা ধোনি চেন্নাইতেই খেলবে এবং চিপকে আইপিএলের শেষ ম্যাচ খেলবে।"

এসবের মধ্যে আবার ধোনির চেন্নাইয়ের প্রাক্তন সতীর্থ শেন ওয়াটসনের মতে, ধোনিকে হয়তো আগামী বছর থেকে 'মেন্টর' হিসেবে দেখা যাবে। প্রাক্তন অজি তারকা জানান, "এমএস গত বছরও ফিরে আসার ব্যাপারে খুব আত্মবিশ্বাসী ছিল। তবে এবার ও নিলামের জন্য অপেক্ষা করছে। নিলামে কী হবে এবং দু'টি নতুন দল এলে সমীকরণ কী হবে, এর উপর অনেক কিছু নির্ভর করছে। তবে ওর কথা শুনে মনে হচ্ছে ধোনি হয়তো আগামীতেও চেন্নাইতেই থাকবে। তবে খেলোয়াড় হিসাবে নয় হয়তো মেন্টর হিসাবে থাকতে পারে। কারণ এই ফ্র্যাঞ্চাইজিতে ওর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।"