শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

রবি শাস্ত্রীর পর কি এবার ভারতের হেড কোচ হতে চলেছেন দ্রাবিড়? খোলসা করলেন সৌরভ গাঙ্গুলি

০১:৩৩ পিএম, সেপ্টেম্বর ১৪, ২০২১

রবি শাস্ত্রীর পর কি এবার ভারতের হেড কোচ হতে চলেছেন দ্রাবিড়? খোলসা করলেন সৌরভ গাঙ্গুলি

আসন্ন টি-২০ বিশ্বকাপের পরই ভারতীয় হেড কোচ হিসেবে রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হতে চলেছে। অর্থাৎ সেই অর্থে কুড়ি ওভারের বিশ্বকাপ কোচ হিসেবে শাস্ত্রীর শেষ বড় টুর্নামেন্ট। এরপরই কোচিংয়ের দায়িত্ব ছাড়বেন তিনি। শাস্ত্রী বেশ কয়েকবারই জানিয়েছেন তিনি আর চুক্তি বাড়াতে চান না। এরপরই তাই ভারতীয় ক্রিকেট মহল জুড়ে প্রশ্ন উঠছে, শাস্ত্রীর পর কে হবেন ভারতের হেড কোচ? কার হাতে সঁপে দেওয়া হবে দলের যাবতীয় দায়িত্ব? কানাঘুঁষো শোনা যাচ্ছিল, এরপর নাকি রাহুল দ্রাবিড়কে দেখা যেতে পারে ভারতীয় কোচের পদে। এই নিয়ে বেশ আলোচনাও শুরু হয়ে গিয়েছিল চারপাশে।

মাস খানেক আগেই দ্রাবিড়ের কোচিংয়ে শ্রীলঙ্কায় দ্বিতীয় সারির ভারতীয় দল নিয়ে গিয়ে ওয়ান ডে সিরিজে জয় এসেছে। টি-২০ সিরিজ হারলেও কোচ রাহুল দ্রাবিড়ের কোচিং ও মানসিকতার প্রশংসা ফিরেছিল মুখে মুখে। তাই দ্রাবিড়ের সিনিয়র দলের কোচ হওয়া নিয়ে অনেকেই আশার আলো দেখেছিলেন। এবার এই জল্পনা প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

[caption id="attachment_31526" align="alignnone" width="1000"]রবি শাস্ত্রীর পর কি এবার ভারতের হেড কোচ হতে চলেছেন দ্রাবিড়? খোলসা করলেন সৌরভ গাঙ্গুলি রবি শাস্ত্রীর পর কি এবার ভারতের হেড কোচ হতে চলেছেন দ্রাবিড়? খোলসা করলেন সৌরভ গাঙ্গুলি[/caption]

সম্প্রতি টেলিগ্রাফের সঙ্গে একটি আলাপচারিতায় জানান, স্থায়ীভাবে ভারতীয় সিনিয়র দলের কোচের দায়িত্ব নিতে ইচ্ছুক নন দ্রাবিড়। তবে বোর্ডের তরফেও দ্রাবিড়ের সঙ্গে এই বিষয়ে এখনও সামনাসামনি কোনও আলোচনা হয়নি। সৌরভের কথায়, "আমি জানি যে, দ্রাবিড় স্থায়ীভাবে কোচের দায়িত্ব নিতে আগ্রহী নন। তবে যাই হোক, আমরা এখনও তার সঙ্গে এই বিষয়ে কথা বলিনি। যখন আমরা এই বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করব, তখনই দেখা যাবে কি হয়।"

[caption id="attachment_31524" align="alignnone" width="1024"] রবি শাস্ত্রীর পর কি এবার ভারতের হেড কোচ হতে চলেছেন দ্রাবিড়? খোলসা করলেন সৌরভ গাঙ্গুলি[/caption]

উল্লেখ্য, বর্তমানে বেঙ্গালুরুতে অবস্থিত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসাবে রয়েছেন রাহুল দ্রাবিড়। তবে তাঁরও চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এবং তা বাড়ানোর উপায় নেই। তাই প্রধানের জন্য নতুন মুখ খোঁজের বিজ্ঞপ্তি জারি করেছিল বিসিসিআই। জানা গিয়েছে, সেখানে দ্রাবিড় ফের আবেদন জানিয়েছেন। এর আগেও তিনি এ কথাও স্পষ্ট করে জানিয়েছিলেন যে, ভারতীয় দলের পরবর্তী কোচ তিনি হবেন না। বরং এনসিএ-র দায়িত্ব পালন করে যেতে চান তিনি। তাই দ্রাবিড়ের সিনিয়র দলের কোচ হওয়া নিয়ে অনেকেই উৎসাহী হয়ে থাকলেও, আপাতত জল্পনায় সাময়িক ইতি পড়ল।