কলকাতায় কি তৈরি হবে কন্টেইনমেন্ট জোন? যা জানালো পুরসভা

কলকাতায় কি তৈরি হবে কন্টেইনমেন্ট জোন? যা জানালো পুরসভা
কলকাতায় কি তৈরি হবে কন্টেইনমেন্ট জোন? যা জানালো পুরসভা

জেলায় জেলায় ইতিমধ্যেই শুরু হয়েছে কনটেইনমেন্ট জোন তৈরি করার প্রক্রিয়া। রাজ্যের সংক্রমনের নিরিখে শীর্ষে থাকা কলকাতায় কনটেইনমেন্ট জোন তৈরি হবে কিনা সে বিষয়ে ইতিমধ্যে সংশয় তৈরি হয়েছে শহরবাসীর মনে। তবে কলকাতা পুরসভা জানিয়ে দিল আপাতত কনটেইনমেন্ট জোন তৈরি হচ্ছে না শহরে।

এদিন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানান, এখনই কনটেইনমেন্ট জোন হচ্ছে না কলকাতায়।তবে মাইক্রোকনটেইনমেন্ট জোন তৈরি করার চিন্তা ভাবনা করা হচ্ছে। কলকাতা পুর সভা পরিস্তিতির উপরে নজর রেখেছে। সব রকমের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে জানান পুর প্রশাসক।

অন্যদিকে এদিন, কলকাতা পুরসভার বোরো আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী। বৈঠকে বিস্তারিত রিপোর্ট জমা দেন বোরো স্বাস্থ্য আধিকারিকরা। সেই রিপোর্টে বলা হয়েছে, এখনই কলকাতায় কনটেইনমেন্ট জোন করার প্রয়োজন নেই। তবে কলকাতা পুরসভার তরফে মাইক্রো কনটেইনমেন্ট জোন করার উপরে প্রাথমিক ভাবে জোর দেওয়া হবে। সেক্ষেত্রে যদি কোনো প্রেমিসেসে যদি কেউ আক্রান্ত হন তাহলে, শুধুমাত্র সেই বাড়িরকেই মাইক্রো কন্টাইনমেন্ট জোন করা হবে।

অন্যদিকে, যদি কোনো বহুতলে বা আবাসানে একাধিক মানুষ আক্রান্ত হন তাহলে শুধুমাত্র সেই আবাসনকে মাইক্রো কন্টাইনমেন্ট জোন করা হতে পারে বলে পুরসভা সূত্রের খবর। এছাড়া যদি কেউ আরটিপিসিআর টেস্ট করতে চায় তবে পুরসভা বাড়ি গিয়ে সেই টেস্ট করতে পারে বলে খবর। তবে এখনই কিছু হচ্ছে না। সব কিছুই পরিস্থিতি বিবেচনা করার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে খবর।