মাত্র ৫০০ টাকা জমা করলে, SBI অবিশ্বাস্য সুদ দিচ্ছে এই প্রকল্পে। জেনে নিন

Image Source-Google

বিশেষ প্রতিবেদনঃ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ভারতবর্ষের সবথেকে প্রযোজ্য সরকারি ব্যাঙ্ক। এবং এই স্টেট ব্যাঙ্ক এর সুবিধা ছড়িয়ে আছে ভারতবর্ষের সর্বত্র। প্রান্তিক স্তর থেকে মুম্বাই, দিল্লি, কোলকাতার মতো শহরেও সর্বত্র দেখা যায় স্টেট ব্যাঙ্কের শাখা। যেহেতু সরকারি এই ব্যাঙ্ক সর্বত্র উপস্থিতি দেখা যায়, সেক্ষেত্রে সাধারণ নাগরিকদের লেনদেনও বৃহৎ পরিমাণে হয় এই সরকারি ব্যাঙ্কে। এবং সরকারি এই ব্যাঙ্ক সর্বত্র গ্রাহকদের জন্য সুবিধার কথা ভাবে। সেভিংস থেকে ফিক্সড ডিপোজিট সবই সুবিধা মেলে এই ব্যাংকে।

SBI এই সমস্ত গ্রাহক সুবিধার সাথে আরও একটি দুর্দান্ত গ্রাহক সুবিধা প্রদান করে তা’হলো ফ্লেক্সি ডিপোজিট। এই ফ্লেক্সি ডিপোজিটর এর প্রয়োজনীয় দিকগুলি হলো—

ফ্লেক্সি ডিপোজিটের নুন্যতম কিস্তির পরিমাণ ৫০০ টাকা। একটি আর্থিক বর্ষে একজন ব্যাক্তি এই ফ্লেক্সি ডিপোজিটে সর্বনিম্ন ৫০০০ হাজার থেকে ৫০, হাজার টাকা অব্ধি রাখতে পারে। এই ফ্লেক্সি ডিপোজিটএ একমাসের যতবার খুশী টাকা তোলা ও ভরা যায়। এই ফ্লেক্সি ডিপোজিটের মেয়াদ সাধারণত ৫ বছর থেকে ৭ বছর হয়।

এসবি.আই ওয়েবসাইট অনুসারে এই ডিপোজিটে ৬.২৫% ও প্রবীণ ব্যাক্তিদের ৬.৭৫% হারে সুদ প্রদান করে ব্যাংক। সুদ ত্রৈমাসিক হারে হয়। এই ডিপোজিটে মেয়াদ পুরণের আগেই টাকা প্রত্যাহার করা যাবে। তবে গচ্ছিত ৫ লক্ষ টাকা মেয়াদের আগে তুলে নেওয়ার জন্য ০.৫০% হারে জরিমানা নেওয়া হবে।

আরও পড়ুনঃ  ব্যবসার প্রয়োজনে কিভাবে বানাবেন ট্রেড লাইসেন্স? জেনে নিন

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.