এবার এটিএম কার্ড ছাড়াই তুলতে পারবেন টাকা! আসছে নয়া পদ্ধতি

এবার এটিএম কার্ড ছাড়াই তুলতে পারবেন টাকা! আসছে নয়া পদ্ধতি
এবার এটিএম কার্ড ছাড়াই তুলতে পারবেন টাকা! আসছে নয়া পদ্ধতি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ নতুন পদ্ধতিতে এবার এটিএম কার্ড ছাড়াই গ্রাহকরা এটিএম থেকে টাকা তুলতে পারবে। দেশের বিভিন্ন ব্যাঙ্ক এটিএম থেকে টাকা তোলার এই নতুন আনতে চলেছে বলে জানা গেছে। বিশেষজ্ঞদের মতে এই নয়া নিয়মে উপকৃত হতে চলেছেন গ্রাহকরা। কারণ এই নয়া পদ্ধতিতে এটিএম কার্ড এর ব্যবহার কমবে, তারফলে কার্ড চুরি হয়ে যাওয়া বা কার্ড হারিয়ে যাওয়ার মত সমস্যা থেকে রেহাই পাবে গ্রাহকরা।

উল্লেখ্য নয়া এই পদ্ধতিটি একনজরে দেখে নিন.. জানা গেছে নতুন পদ্ধতিতে এটিএম কার্ডের বদলে প্রয়োজন স্মার্টফোন ও তাতে থাকা যেকোন একটি ইউপিআই অ্যাপ। তাহলেই এটিএম থেকে টাকা তুলতে পারবে গ্রাহকরা। এক্ষেত্রে এটিএম এ গিয়ে নিজেদের UPI অ্যাপের মাধ্যমে QR কোড স্ক্যান করলেই তোলা যাবে টাকা। প্রতিবার নতুন নতুন QR কোড স্ক্যান করতে হবে, যা নিরাপদ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত জানা গেছে মাল্টিটাস্কিং যুক্ত কার্ডলেস সিস্টেম এটিএম প্রস্তুতকারক সংস্থা NCR কর্পোরেশন এই নয়া কার্ডলেস সিস্টেম এটিএম খুব শীঘ্রই আনতে চলেছেন। দেশে সব জায়গাতেই এই নয়া পদ্ধতি ইন্সটল করার কাজ শুরু হয়ে গেছে। এছাড়া প্রায় ১৫০০ এটিএম কাউন্টারে QR কোড ভিত্তিক ক্যাশলেস টাকা তোলার সুবিধা ইতিমধ্যেই যুক্ত করা হয়েছে বলেও জানা গেছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.