কলকাতায় মিলছে বিশ্বের সবচেয়ে বড় চিকেন রোল! দাম মাত্র ৩৪৯ টাকা!

কলকাতায় মিলছে বিশ্বের সবচেয়ে বড় চিকেন রোল! দাম মাত্র ৩৪৯ টাকা! / Image Source- Screenshot from video posted on Instagram by India Eat Mania
কলকাতায় মিলছে বিশ্বের সবচেয়ে বড় চিকেন রোল! দাম মাত্র ৩৪৯ টাকা! / Image Source- Screenshot from video posted on Instagram by India Eat Mania

খেতে ভালোবাসেন না, এমন বাঙালি খুঁজে পাওয়া হয়তো খুবই দুষ্কর! বিশেষ করে ‘স্ট্রিট ফুড’ বা রাস্তার স্টলের খাবারের প্রতি বাঙালির তো এক অমোঘ আকর্ষণ। আর কলকাতাবাসীদের কাছে ফুচকা, হাক্কা চাউমিন, মোমোর পাশাপাশি আরেকটি খাবারে বিশেষ নজর বরাবরই থাকে। তা হল, রোল। এগ হোক কি চিকেন-মাটন, রোল হাতে পেলে খাদ্যপ্রেমী বাঙালি যেন দুনিয়া ভুলে যায়। আর সেই কারণেই কলকাতায় বেশ কয়েকটি নামী দামী রোলের দোকানের রমরমাও চলে বেশ।

তবে আজ যে রোলের খবরটি দিতে চলেছি, তা শুনলে চোখ তো কপালে উঠবেই! সেই সঙ্গে রোলপ্রেমী মানুষেরাও নিজের নোলা কিন্তু সামলাতে পারবেন না। কারণ, এখন কলকাতাতেই পাওয়া যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় চিকেন রোল। যা এখন মার্কেটে প্রায় ‘হিট’! আর দাম? মাত্র ৩৪৯ টাকা। অর্থাৎ ৫০০ টাকারও কমে আপনি পেয়ে যাচ্ছেন বিশ্বের সবচেয়ে বড় চিকেন রোল। আর এই রোল কিন্তু আপনি একা খেয়ে শেষ করতে পারবেন না। এটি শেষ করতে কমপক্ষে ৪ জন তো লাগবেই! এমনটাই জানিয়েছেন রোল প্রস্তুতকারক।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে এই রোল সংক্রান্ত একটি ভিডিও। যা শেয়ার করেছে ‘ইন্ডিয়া ইট ম্যানিয়া’ নামে একটি ইনস্টাগ্রাম পেজ। সেখানেই জানা গিয়েছে, এই রোল পাওয়া যাচ্ছে গড়িয়ার ‘শেফ আলাদিন’ নামক একটি রেস্টুরেন্টে। যেখানে প্রায় ২৬ ইঞ্চির এই রোলটি এক হাতে বানাচ্ছেন এক রাঁধুনি। তিনি প্রথমে ৪ টি লাচ্ছা পরোটা বেলে তাতে সেঁকে ডিম দিয়ে ভালো করে ভেজে নিলেন। তারপর তাতে মেশালেন মাটন ও চিকেন কাবাব, সোয়াবিন, পনির টিক্কা এবং নানা মশলা। এরপর রোলটি তৈরি হয়ে গেলে তাতে পেঁয়াজ-লঙ্কা কুঁচি, টম্যাটো সস, চিলি সস এবং লেবুর রস দিলেন। শেষে চিজ দিয়ে রোলটিকে সাজিয়ে পরিবেশন করলেন।

লোভনীয় এই রোলটি দেখে সোশ্যাল মিডিয়ার চোখ ছানাবড়া! ইনস্টাগ্রাম ভরে উঠেছে হাজারো মুখোরোচক সব কমেন্টে। প্রত্যেকেই একবাক্যে স্বীকার করছেন এই রোল তাঁদের জিভে জল এনে দিয়েছে। পাশাপাশি কলকাতার বাসিন্দারা তো উচ্ছ্বসিত হয়ে পড়েছেন নিজেদের এলাকায় বিশ্বের সবচেয়ে বড় রোলের সন্ধান পেয়ে। তাহলে আর দেরি কিসের? আপনিও যদি রোল প্রেমী হন, তাহলে টুক করে একবার ঘুরেই আসুন না ‘শেফ আলাদিন’-এ। সেখানেই মাত্র ৩৪৯ টাকা খরচ করলেই আপনার হাতে চলে আসবে এই রোল। ব্যাস! এরপর রসনাতৃপ্তি কে আটকায়!

ঠিকানা- ‘শেফ আলাদিন’, বাস স্ট্যান্ড, ৪৫, গড়িয়া স্টেশন রোড, ছোটো বট তলা, এ/বি, গড়িয়া, কলকাতা, পশ্চিমবঙ্গ ৭০০০৮৪

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.