মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

WT20: পাকিস্তানের কাছে হেরেও 'স্পিরিট অফ ক্রিকেট' কাকে বলে শেখালেন ধোনি-কোহলি

০৬:০১ পিএম, অক্টোবর ২৫, ২০২১

WT20: পাকিস্তানের কাছে হেরেও 'স্পিরিট অফ ক্রিকেট' কাকে বলে শেখালেন ধোনি-কোহলি

২৪ অক্টোবর অর্থাৎ গতকাল ছিল ক্রিকেটপ্রেমীদের কাছে এক স্মরণীয় দিন। এদিন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত। তবে প্রথম ম্যাচেই ১০ উইকেটে লজ্জার হারের সম্মুখীন হল ভারতীয় দল। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- এই তিন বিভাগেই ভারতকে টেক্কা দিয়ে বিশ্বকাপে দীর্ঘপ্রতীক্ষিত জয় ছিনিয়ে নিল পাকিস্তান। তবে পাকিস্তানের কাছে বিপর্যস্ত হওয়ার পরেও ইতিহাস গড়লেন ভারতীয় দলের মেন্টর মহেন্দ্র সিং ধোনি ও অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচ শেষে তাঁরা দিলেন 'স্পিরিট অফ ক্রিকেট'-এর পরিচয়। তা দেখে আবেগে ভেসে গেলেন দু'দেশের সমর্থকই।

রবিবার ভারত-পাক ম্যাচ শেষেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠল ধোনি-বিরাটের কিছু ছবি৷ যা ফের মনে করিয়ে দিল ক্রিকেট আসলেই 'জেন্টলম্যানস্ গেম'! খেলার মাঠের যুদ্ধের ইতি ঘটে মাঠেই। আর মাঠের বাইরে কেউ কারোর প্রতিদ্বন্দ্বী নয়, বরং একে অপরের সতীর্থ।

https://twitter.com/Tavysingh/status/1452327691970125831?s=20

এদিন পাকিস্থানের কাছে ১০ উইকেটে ম্যাচ হারার পরই ম্যাচ শেষে পাক ওপেনার মহম্মদ রিজওয়ানকে বুকে জড়িয়ে অভিনন্দন জানান বিরাট। বাবর আজমের সঙ্গেও সৌহার্দপূর্ণ আচরণ করেন ভারত অধিনায়ক। দুর্দান্ত লড়াই করে জয় ছিনিয়ে নেওয়ার জন্য দু'জনকেই বাহবা দেন তিনি। এ ছবি চোখে জল আনে বহু ক্রিকেটভক্তের। আবেগে ভেসে যান তাঁরা। অন্যদিকে, ম্যাচের পর পাকিস্তানের ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক ও বাবর আজম ও শাহনাওয়াজ ধাহানির সঙ্গে আড্ডা দিতে দেখা যায় মহেন্দ্র সিং ধোনিকে। ধোনির সঙ্গে মাঠেই গল্প জুড়ে দেন পাকিস্তানের খেলোয়াড়রা। তাঁদের সঙ্গে নিজের অভিজ্ঞতাও ভাগ করে নেন ভারতের মেন্টর।

https://www.instagram.com/reel/CVa-WzzlaWv/?utm_source=ig_web_copy_link

পরে এই ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে আইসিসি। লেখে, এটাই ভারত-পাকিস্তান ম্যাচের আসল গল্প। ধোনি-বিরাটের ব্যবহার দেখে আবারও প্রমাণিত হয়ে গেল যে, ভারত ও পাকিস্তানের খেলোয়াড়দের একে অপরের প্রতি পারস্পরিক শ্রদ্ধা ও সম্মানে কোনও ঘাটতি নেই। যা দেখে কুর্নিশ জানাল গোটা ক্রিকেট বিশ্বও।