WT20: এক বলে তিনবার রান আউটের সুযোগ হাতছাড়া! ভাইরাল ভিডিও দেখে হাসির রোল নেটদুনিয়ায়

WT20: এক বলে তিনবার রান আউটের সুযোগ হাতছাড়া! ভাইরাল ভিডিও দেখে হাসির রোল নেটদুনিয়ায়
WT20: এক বলে তিনবার রান আউটের সুযোগ হাতছাড়া! ভাইরাল ভিডিও দেখে হাসির রোল নেটদুনিয়ায়

গত ১৭ অক্টোবর থেকে শুরু হয়েছে টি-২০ বিশ্বকাপ। ইতিমধ্যেই যোগ্যতা অর্জন পর্বের খেলা শেষ হয়ে আজ, শনিবার থেকেই শুরু হল মূল পর্বের খেলা। আর যোগ্যতা অর্জন পর্বের খেলাতেই এমন একটি ঘটনা ঘটেছে যা দেখে নেটদুনিয়ায় শুরু হল হাসির রোল। ঠিক কী ঘটেছিল?

শুক্রবার অর্থাৎ ২২ অক্টোবর, বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে শারজায় মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড এবং নামিবিয়া। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। আর আয়ারল্যান্ডের ব্যাট করার সময় ইনিংসের শেষ ওভারের শেষ বলে তিন তিনবার রান আউট সুযোগ পায় নামিবিয়া৷ কিন্তু তা সত্ত্বেও সেই সুযোগ হাতছাড়া করেন নামিবিয়ার ফিল্ডাররা। আয়ারল্যান্ডের ইনিংসের শেষ বলে ব্যাট করছিলেন সিমি সিং। অপরপ্রান্ত থেকে বল করছিলেন নামিবিয়ার ডেভিড ওয়াইজ। বল করার সময় ওয়াইজ সঠিক ইয়র্কার দেন৷ সেই বল থেকে কোনওক্রমে আউট হওয়া থেকে রক্ষা পান সিমি সিং। তারপরই রান নিতে দৌঁড়ান সিমি এবং উল্টোদিকে থাকা পার্টনার ক্রেগ ইয়ং।

এদিকে নিজের হাতে বল পেয়ে আয়ারল্যান্ডের ব্যাটারকে আউট করতে বলটি উইকেটের দিকে ছুঁড়ে দেন ওয়াইজ। কিন্তু সেই বল উইকেট না লেগে চলে যায় নামিবিয়ার উইকেট কিপারের কাছে। যা তিনিও মিস করেন। এদিকে আয়ারল্যান্ডের ক্রেগ ইয়ং রান আউট হতে হতে বাঁচা মাত্রই দেখেন ওই বল উইকেট কিপারের পাশ দিয়ে গড়িয়ে গিয়েছে। ফলে দ্বিতীয় রান নিতে দৌঁড়ান সিমি এবং ক্রেগ। সেই সময় ফের রান আউটের সুযোগ পান নামিবিয়ার উইকেট কিপার। কিন্তু আবার সেই সুযোগ পেয়ে মিস করেন তিনি।

এখানেই শেষ নয়! দ্বিতীয়বারের জন্য রান আউট হওয়া থেকে বাঁচার পর আরও একটি অতিরিক্ত রানের আশায় ছুট লাগান আয়ারল্যান্ডের দুই ব্যাটার। তখন নামিবিয়ার কিপার আবার নন স্ট্রাইক এন্ডের দিকে বল ছুঁড়ে দেন। কিন্তু নামিবিয়ার ফিল্ডাররা তাড়াহুড়ো করতে গিয়ে সেই বল ফের মিস করেন। এদিকে আয়ারল্যান্ডের তৃতীয় রানও সম্পূর্ণ হয়ে যায়। তবে বিশ্বকাপের মতো মঞ্চে এই দৃশ্য খুব পরিচিত নয়৷ কেউ কোনওদিন হয়তো দেখেননি। ফলে ঘটনার ভিডিও নিমেষে ভাইরাল হয়ে যায়। আর সেই ভিডিও দেখে নেট দুনিয়ায় ওঠে হাসির রোল।