WT20: ফাইনালে ওয়ার্নারের সামনে সুবর্ণ সুযোগ! পারবেন কি কোহলির এই অনন্য রেকর্ড ভাঙতে?

WT20: ফাইনালে ওয়ার্নারের সামনে সুবর্ণ সুযোগ! পারবেন কি কোহলির এই অনন্য রেকর্ড ভাঙতে?
WT20: ফাইনালে ওয়ার্নারের সামনে সুবর্ণ সুযোগ! পারবেন কি কোহলির এই অনন্য রেকর্ড ভাঙতে?

২০২১-এর আইপিএলে একেবারেই অফ ফর্মে ছিলেন তিনি। ফলে মাঠে নামারও বিশেষ সুযোগ পাননি। তাঁর ফ্র‍্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদের রিজার্ভ বেঞ্চেই বসে কেটেছিল চলতি আইপিএলের দ্বিতীয় পর্ব। তবে ব্যাট হাতে জ্বলে উঠতে টি-২০ বিশ্বকাপের মতো বড় মঞ্চকেই বেছে নিলেন অস্ট্রেলিয় তারকা ডেভিড ওয়ার্নার৷ মরুদেশে তাঁর ফর্ম প্রায় চোখ ধাঁধানো।

চলতি কুড়ি ওভারের বিশ্বকাপে এখনও অবধি ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ২৩৬ রান। মারকুটে ভঙ্গিতে ব্যাটিং করে অস্ট্রেলিয়াকে জিতিয়েওছেন বেশ কয়েকটি ম্যাচ। সেমিফাইনালেও তাঁর অসাধারণ ইনিংস গড়ে দিয়েছিল জয়ের ভীত। অজি তারকার ৩০ বলে ৪৯ রানের উপর ভর করেই পাকিস্তানের সামনে লড়াই করার সাহস দেখিয়েছিল অস্ট্রেলিয়া। ফলস্বরূপ দল এখন ফাইনালে। আর এই ফাইনালেই ওয়ার্নারের সামনে রয়েছে এক দারুণ সুযোগ।

আগামিকাল, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল খেলতে নামছে অস্ট্রেলিয়া। আর এই ম্যাচে যদি ৮৪ রান করতে পারেন, তাহলেই বিরাট কোহলিকে ছাপিয়ে যাবেন ওয়ার্নার। টি-২০ বিশ্বকাপের এক মরশুমে সবচেয়ে বেশি রানের অনন্য রেকর্ড এখন কোহলির দখলে। ২০১৪ টি-২০ বিশ্বকাপে কোহলি করেছিলেন ৩১৯ রান। যা এখনও পর্যন্ত কেউই ছাপিয়ে যেতে পারেননি। ফলে কোহলির রেকর্ড এখনও অক্ষত। তবে ওয়ার্নারের কাছে সুযোগ থাকছে সেই রেকর্ড ভাঙার।

ফাইনালে মাত্র ৮৪ রান করলেই নতুন নজির গড়বেন অজি তারকা। বিরাটকে টপকে এক মরশুমে সর্বাধিক রান শিকারীর তালিকায় পৌঁছে যাবেন শীর্ষে। তবে সামনে প্রতিপক্ষ কিউয়িরা যথেষ্ট শক্তিশালী। সহজে ছেড়ে দেওয়ার পাত্র তাঁরা নন। তাই কোহলির রেকর্ড ভাঙতে বেশ মনোযোগ সহকারে খেলতে হবে ওয়ার্নারকে। অবশ্য বর্তমানে তিনি যে ফর্মে রয়েছেন তাতে এই রেকর্ড ভাঙা মনে হচ্ছে কেবল সময়েরই অপেক্ষা।