বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

WT20: অধিনায়ক রোহিতের দুরন্ত হাফসেঞ্চুরি! দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

০৯:৩১ পিএম, অক্টোবর ২০, ২০২১

WT20: অধিনায়ক রোহিতের দুরন্ত হাফসেঞ্চুরি! দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

দীর্ঘ প্রতীক্ষার পর গত ১৭ অক্টোবর থেকে শুরু হয়েছে টি-২০ বিশ্বকাপ। টুর্নামেন্টে আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল। তবে তার আগেই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কুড়ি ওভারের দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল ভারত। প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হেলায় হারিয়ে দিয়েছিল কোহলি ব্রিগেড। এরপর বুধবার, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। আর দ্বিতীয় ম্যাচেও দাপুটে পারফরম্যান্স করে জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া।

এদিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের আসল কাণ্ডারী হলেন অধিনায়ক রোহিত শর্মা। বিরাট এদিন ব্যাট করেননি। ক্যাপ্টেন্সির দায়িত্ব তুলে দিয়েছিলেন রোহিতের হাতে। আর অধিনায়কোচিত ইনিংস খেলেই দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন 'হিটম্যান' শর্মা। বুধবার টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ। যদিও শুরুটা তাঁদের একদমই ভালো হয়নি। রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের দাপটে একসময় ১১ রানে ৩ উইকেট খুঁইয়ে ধুঁকছিলেন অজিরা। এরপর এসে হাল ধরেন স্টিভ স্মিথ ও মার্কাস স্টোয়নিস। ৪৮ বলে ৫৭ রানের ইনিংস খেলেন স্মিথ। স্টোয়েনিস ২৫ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন। তাঁদের সঙ্গত দেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি করেন ২৮ বলে ৩৭ রান। শেষ পর্যন্ত কুড়ি ওভারে ৫ উইকেটে ১৫২ তোলে অস্ট্রেলিয়া।

[caption id="attachment_36429" align="alignnone" width="1280"]WT20: অধিনায়ক রোহিতের দুরন্ত হাফসেঞ্চুরি! দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত / Image Source : Instagram @indiancricketteam WT20: অধিনায়ক রোহিতের দুরন্ত হাফসেঞ্চুরি! দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত / Image Source : Instagram @indiancricketteam[/caption]

অজিদের বিরুদ্ধে এদিন জোড়া উইকেট শিকার করেন রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা এবং রাহুল চাহার। আজ বিরাট কোহলিকেও ২ ওভার বল করতে দেখা গিয়েছিল। যদিও তিনি কোনও উইকেট পাননি। এরপর অস্ট্রেলিয়ার ১৫২ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন ভারতীয় ওপেনাররা। কে এল রাহুল ৩১ বলে ৩৯ করে আউট হয়ে গেলেও রোহিত ৪১ বলে ৬০ রান করেন। পাঁচটি চার এবং তিনটি ছক্কা দিয়ে নিজের ইনিংস সাজিয়েছিলেন রোহিত। এরপরই রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। এঁরা দু'জন ফেরার পর হার্দিক পান্ডিয়া এবং সূর্যকুমার যাদব বাকি কাজ সম্পূর্ণ করেন। শেষমেশ ১৩ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয় ভারতীয় ক্রিকেট দল।

https://twitter.com/BCCI/status/1450818035401457678?t=tIzNdrQ0USS_Z_dcMtvZjg&s=19

তবে এদিনের ম্যাচেও বল হাতে হাত ঘোরাতে দেখা যায়নি হার্দিক পান্ডিয়াকে। বিশ্বকাপে তিনি কি আদৌ বল করবেন, তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। এই প্রসঙ্গে রোহিত জানালেন, "হার্দিক দারুণ ছন্দে রয়েছে। তবে বল করার ক্ষেত্রে ওকে আরও কিছুটা সময় দিতে হবে। ও এখনও বোলিং শুরু করেনি। আশা করা যায়, টুর্নামেন্ট শুরু হওয়ার আগে ও নিজেকে প্রস্তুত করে তুলবে। আমাদের দলের প্রধান বোলাররা যথেষ্ট দক্ষ হলেও কোনও সময় ষষ্ঠ বোলারের দরকার হতে পারে। আমরা দলের ষষ্ঠ বোলিং বিকল্প ঠিক করে রেখেছি।"