WT20: ‘দলের পাশে থাকুন’! হতাশ কোহলিদের তাতাতে আবেগঘন ট্যুইট এই প্রাক্তন ক্রিকেটারের

WT20: 'দলের পাশে থাকুন'! হতাশ কোহলিদের তাতাতে আবেগঘন ট্যুইট এই প্রাক্তন ক্রিকেটারের
WT20: 'দলের পাশে থাকুন'! হতাশ কোহলিদের তাতাতে আবেগঘন ট্যুইট এই প্রাক্তন ক্রিকেটারের

টি-২০ বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গিয়েছে ভারতীয় দলের। রবিবার, নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচ ঘিরে আশায় বুক বেঁধেছিলেন ভারতীয় সমর্থকরা। আফগানরা কিউয়িদের হারিয়ে দিতে পারলেই টি-২০ বিশ্বকাপের শেষ চারে যাওয়ার সম্ভাবনা বাড়ত ভারতের। কিন্তু তা আর হল কই! আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল নিউজিল্যান্ড। ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়ে সব স্বপ্ন চুরমার হয়ে গেল ভারতীয় সমর্থকদের। পূরণ হল না বিশ্বকাপ জয়ের আশাও।

বিশ্বকাপে ভারতের এহেন শোচনীয় পরিস্থিতির জন্য ইতিমধ্যেই কোহলি বাহিনীকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অনেকে। সমালোচকরা আঙুল তুলেছেন আইপিএলের দিকে। বিশ্বকাপের মতো মঞ্চে এত খারাপ প্রদর্শন কেউই আশা করেননি। তাই দলকে নিয়ে আশাহত দেশবাসী। তবে এই কঠিন সময়েও কিন্তু দলের পাশে রয়েছেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার মহম্মদ কাইফ। সোমবার দুবাইতে নামিবিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ খেলতে নামার আগে কোহলিদের তাতাতে চেষ্টা করলেন তিনি। ট্যুইটে উজার করে দিলেন দলকে নিয়ে নিজের আবেগের কথা।

ট্যুইটে কাইফ লেখেন, “দু’টি খারাপ ম্যাচের পরই কোনও প্রকৃত ফ্যান প্রতারণা করে না। আপনি যদি ভারতের গাব্বা ও লর্ডস জয়ের পর সেলিব্রেট করে থাকেন, তাহলে আজ দুবাইয়েও দলের সঙ্গে থাকুন। অতীতে কখনও এতটা সমর্থনের দরকার পড়েনি, যতটা আজ প্রয়োজন। টেলিভিশন অন করুন। দলের ওপর বিশ্বাস রাখুন, পাশে থাকুন। আমি আছি।”

প্রসঙ্গত, নিউজিল্যান্ড শেষ চারে পৌঁছে যাওয়ায় টুর্নামেন্ট থেকে ইতিমধ্যেই বিদায় ঘটেছে কোহলিদের। সোমবার নামিবিয়ার বিরুদ্ধে জিতলেও তাই কোনও লাভ নেই। ভারতের কাছে এই ম্যাচ শুধুমাত্র নিয়মরক্ষার। তবুও এই ম্যাচ জিতেই নিজেদের বিশ্বকাপ অভিযান শেষ করতে চায় টিম ইন্ডিয়া। এছাড়াও নামিবিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে ক্যাপ্টেন হিসেবে শেষ বার মাঠে নামবেন বিরাট কোহলি। তাই জাতীয় দলের টি-২০ অধিনায়ক হিসেবে শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখতে চান তিনি এবং তাঁর সতীর্থরা।