শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বাড়ছে সংক্রমণ! এলাহাবাদ হাইকোর্টের লকডাউনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যোগী সরকার

০৯:৩১ এএম, এপ্রিল ২০, ২০২১

বাড়ছে সংক্রমণ! এলাহাবাদ হাইকোর্টের লকডাউনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যোগী সরকার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। সঙ্গে পাল্লা দিয়ে পারছে মৃত্যুর সংখ্যাও। উত্তরপ্রদেশেও ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ২৮,২৮৭ টি নতুন কেস এসেছে করোনার। একদিনে ১৬৭ জনের মৃত্যু হয়েছে যা আতঙ্ক সৃষ্টির জন্য যথেষ্ট। স্বাস্থ্য পরিষেবাও ভেঙে পড়ার মুখে।

এর মধ্যেই উত্তরপ্রদেশের সরকার পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছে লকডাউন সম্পর্কে নিজেদের অবস্থান। সরকারের পক্ষ থেকে পরিষ্কারভাবে বলা হয়েছে যে, সেই রাজ্যে কোনোভাবেই লকডাউন করা হবে না। এদিকে একদিন আগেই এলাহাবাদ হাইকোর্ট ৫ টি শহরে লকডাউনের নির্দেশিকা জারি করেছিল। এলাহাবাদ হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে আজ সুপ্রিম কোর্টে যাচ্ছে যোগী সরকার।

উল্লেখ্য, করোনার সংক্রমণ দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়ার জন্য এই লকডাউন করার রায় দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট। উত্তরপ্রদেশ সরকার জানিয়েছে যে, তাদের রাজ্যে ক্রমশ করোনার গ্রাফ উর্দ্ধমুখী। সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ নিতে হবে বলেও জানিয়েছে তারা। উত্তরপ্রদেশ সরকার এও জানিয়েছে যে, ইতিমধ্যেই তারা একাধিক পদক্ষেপও গ্রহণ করেছে। পাশাপাশি আগামী দিনে আরও কার্যকরী পদক্ষেপ নেওয়ার কথাও জানিয়েছে উত্তরপ্রদেশের যোগী সরকার। তবে, এরপরেও উত্তরপ্রদেশের ৫ টি বড় শহরে এই মুহূর্তে তারা সম্পূর্ণ লকডাউন করবে না তারা। কিন্তু যারা নিজেরা বন্ধ করেছে, সেখানে হস্তক্ষেপও করবে না সরকার। তাও জানানো হয়েছে উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে।

এলাহাবাদ হাইকোর্ট করোনা ভাইরাসের ক্রমাগত সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে পাঁচটি বড় শহরে ২৬ এপ্রিল পর্যন্ত সম্পূর্ণ লকডাউনের নির্দেশ দিয়েছিল। কিন্তু উত্তরপ্রদেশ সরকার নিজেদের পক্ষ থেকে এই রায়ের প্রেক্ষিতে জবাবও দিয়েছে। জানিয়ে সেখানে তারা সম্পূর্ণ লকডাউন করবে না। লকডাউন না করে, সংক্রমণ রুখতে একের পর এক কড়া পদক্ষেপ গ্রহণ করবে।