বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মোবাইল নম্বরের সঙ্গে আধার লিঙ্ক থাকলেই বাড়ি বসে রোজগার হবে টাকা! কীভাবে? রইল পদ্ধতি

১১:০৪ এএম, অক্টোবর ২১, ২০২১

মোবাইল নম্বরের সঙ্গে আধার লিঙ্ক থাকলেই বাড়ি বসে রোজগার হবে টাকা! কীভাবে? রইল পদ্ধতি

বর্তমানে মানুষের রোজকার জীবনে আধার কার্ডের গুরুত্ব অপরিসীম। প্রয়োজনীয় সব ক্ষেত্রেই এখন সচিত্র পরিচয়পত্র হিসাবে আধার কার্ড আবশ্যিক। গ্যাস বুকিং থেকে ব্যাঙ্কিং, সমস্ত ক্ষেত্রেই আধার কার্ড বড় ভূমিকা রাখে৷ আর আধারের সঙ্গে মোবাইল নম্বর লিঙ্ক থাকলেই এবার বাড়ি বসে রোজিগার করতে পারবেন টাকা। পকেটের ঘাটতি মেটাতে শুধুমাত্র আধারের সাহায্যেই খুব সহজে নেওয়া যাবে একটি পার্সোনাল লোন। সেক্ষেত্রে শুধুমাত্র ব্যাঙ্কের KYC আপডেট করা থাকলেই চলবে।

তবে ঘরে বসেই এই লোন পেতে আপনাকে কিছু শর্ত অবশ্যই মানতে হবে। কী কী?

শর্তাবলী: ১. আধার কার্ডের সঙ্গে ব্যাঙ্কের KYC অবশ্যই থাকতে হবে। ২. ভারতীয় নাগরিক হওয়া বাধ্যতামূলক। ৩. বয়স হতে হবে কমপক্ষে ২৩ বছর। ৪. কোনও বহুজাতিক সংস্থা বা বেসরকারি সংস্থায় চাকরিরত হতে হবে। ৫. সর্বনিম্ন মাসিক আয় থাকা বাধ্যতামূলক। ৬. এছাড়াও প্রয়োজন সঠিক ক্রেডিট স্কোর।

[caption id="attachment_36487" align="alignnone" width="1280"]মোবাইল নম্বরের সঙ্গে আধার লিঙ্ক থাকলেই বাড়ি বসে রোজগার হবে টাকা! কীভাবে? রইল পদ্ধতি / প্রতীকী ছবি মোবাইল নম্বরের সঙ্গে আধার লিঙ্ক থাকলেই বাড়ি বসে রোজগার হবে টাকা! কীভাবে? রইল পদ্ধতি / প্রতীকী ছবি [/caption]

এবার দেখে নেওয়া যাক, কীভাবে আবেদন করবেন...

আবেদন পদ্ধতি: ১. শুধু আধার কার্ডের মাধ্যমে সহজেই এই ইনস্ট্যান্ট পার্সোনাল লোনটি পাওয়া যাবে। এর জন্য e-KYC করা থাকলে প্রথমেই তাদের মোবাইল আ্যপ অথবা তাদের ওয়েবসাইটে যেতে হবে। সেখানে লগ ইন করে লোন সেকশন থেকে হোম লোন অপশনটি সিলেক্ট করতে হবে। ২. এর পরই আপনার কাছে এলিজিবিলিটি চেক করার একটি অপশন আসবে। এলিজিবিলিটি চেক করে আ্যপ্লাই নাউ-তে ক্লিক করতে হবে। ৩. এরপর প্রয়োজনীয় তথ্য অর্থাৎ আপনার কর্ম সংক্রান্ত সমস্ত তথ্য এবং ব্যক্তিগত সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। তাহলেই আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে যাবে। ৪. সব কিছু হয়ে যাওয়ার পর আপনার আবেদন পত্র দেখে ব্যাঙ্কের তরফ থেকে ফোন কলের মাধ্যমে আপনার এলিজিবিলিটি চেক করে নেওয়া হবে। যদি সমস্ত কিছু ঠিকঠাক থাকে তাহলে আপনার সেভিংস আ্যকাউন্টে সরাসরি চলে আসবে লোনের টাকা।