1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ইংল্যান্ডের মাটিতেই ব্রিটিশ বধ! টিম ইন্ডিয়ার পারফরম্যান্সে উচ্ছ্বসিত মহারাজ, কী লিখলেন?

মৌসুমী মোদক

জুলাই ১৮, ২০২২, ০৪:০৪ পিএম

ইংল্যান্ডের মাটিতেই ব্রিটিশ বধ! টিম ইন্ডিয়ার পারফরম্যান্সে উচ্ছ্বসিত মহারাজ, কী লিখলেন?

প্রথমে টেস্ট সিরিজ ড্র, এরপর টি-২০ এবং তারপর ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়! সদ্য সমাপ্ত ইংল্যান্ড সফরে দুর্দান্ত সাফল্য ভারতের। ইংল্যান্ডের মাটিতেই ব্রিটিশদের হাত থেকে সিরিজ ছিনিয়ে নিয়ে নতুন কৃতিত্বে নাম লিখিয়েছেন রোহিত ব্রিগেড। সকলের মুখেই এখন ফিরছে টিম ইন্ডিয়ার (Team India) জয়গান।

টেস্ট সিরিজ ড্রয়ের পর টি-২০ সিরিজ জেতা হয়ে গিয়েছিল আগেই। এরপর গতকাল ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যেই ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে মেগা ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। রবিবারের ম্যাচের আগে ওয়ানডে সিরিজ দাঁড়িয়েছিল ১-১-এ। এদিন যে দলই ম্যাচ জিতল, সিরিজ পকেটে ভরতো সেই দলই। আর ঠিক সেটাই করে দেখাল রোহিত শর্মার দল। ইংল্যান্ডের চোখের সামনে থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নিল ভারত।

এদিন ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে ৪৫.৫ ওভারে মাত্র ২৫৯ রানে অলআউট করে দেয় ভারত৷ পিঠের চোটের কারণে এদিন বুমরাহ খেলেননি। বদলে নেমেছিলেন সিরাজ। সেই তিনিই শিকার করলেন রুট ও বেয়ারস্টোর উইকেট। এরপর বল হাতে নিজের খেল দেখালেন হার্দিক পান্ডিয়া। এদিন চার গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন ভারতীয় তারকা। হার্দিক আউট করেন জেসন রয়, বেন স্টোকস, জস বাটলার ও লিয়াম লিভিংস্টোনের মতো তারকাদের। এদিনের ম্যাচে তাঁর বোলিং পরিসংখ্যান ৭ ওভার বল করে তিন মেডেন সহ ২৪ রানে ৪ উইকেট! এছাড়াও চাহাল তুলে নেন তিন উইকেট, এক উইকেট রবীন্দ্র জাদেজার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। একটা সময় ভারত ৭২ রানে চার উইকেট। রোহিত শর্মা ১৭, শিখর ধাওয়ান ১, বিরাট কোহলি ১৭ ও সূর্যকুমার যাদব ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ঠিক সেই সময় থেকেই ম্যাচের হাল ধরেন ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া। ভারতকে রবিবারের এই মেগা ম্যাচ জেতানোর সৌজন্যে রয়েছেন এই দুই তরুণ তারকাই।

এদিন পন্থ যেমন আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি করে এদিন ম্যাচ জিতিয়েছেন, তেমনই হার্দিকের অবদানও কম নয়! ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম করে ভারতের দিকে খেলা ঘুরিয়েছেন তিনি৷ দুরন্ত বোলিংয়ের পর ব্যাট হাতে অসাধারণ এক হাফ সেঞ্চুরি হাঁকান হার্দিক। শেষ পর্যন্ত ৫৫ বলে ৭১ রানের দুরন্ত এক ইনিংস খেলে মাঠ ছাড়েন। দলের কঠিন সময়ে ব্যাট করতে নেমে জয়ের ভিত গড়েই প্যাভিলিয়নে ফেরেন হার্দিক। শেষ পর্যন্ত পন্থ ১১৩ বলে ১২৫ রানে অপরাজিত থেকে ভারতকে ম্যাচ জেতান।

ইংল্যান্ডের মাটিতে টিম ইন্ডিয়ার এহেন পারফরম্যান্সে যাহাপরনাই উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ট্যুইটার বার্তায় যথারীতি সেই উচ্ছ্বাস প্রকাশও করলেন তিনি। রবিবার নিজে মাঠে হাজির ছিলেন বিসিসিআই ( BCCI) সভাপতি। ম্যাচ জেতার পরই ট্যুইটার বার্তায় তিনি লেখেন, ‍‍`ইংল্যান্ডে সুপার পারফরম্যান্স। ইংল্যান্ডের মাটিতে ব্রিটিশদের হারানো সহজবকাজ নয়। টেস্টে ২-২ ড্র, টি-২০ ও ওয়ানডে সিরিজে জয়। ওয়েল ডান রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা, রবি শাস্ত্রী, বিরাট কোহলি। পন্থ দুর্দান্ত। পাণ্ডুও (হার্দিক পান্ডিয়া) দারুণ।‍‍`

উল্লেখ্য, রবিবারের ম্যাচে প্রত্যাশামতই ম্যাচের সেরা হন সেঞ্চুরি হাঁকানো ঋষভ পন্থ। ১১৩ বলে অপরাজিত ১২৫ রানের পাশাপাশি উইকেটের পিছনে ২টি ক্যাচও ধরেন তিনি। অন্যদিকে সিরিজে মোট ১০০ রান ও ৬ উইকেট শিকার করে সিরিজের সেরা হন হার্দিক পান্ডিয়া।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন